রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ম্যানসিটিকে উড়িয়ে লেস্টারের দুরুন্ত জয়

2016_02_06_20_57_28_H6xqJOEChwtywYOArBvzqnd4EpFZBg_originalস্পোর্টস ডেস্ক : দুরুন্ত গতিতে ছুঁটছে লেস্টার সিটির জয়রথ। ছোট কিংবা বড়, কোন দলই রুখতে পারছে না তাদের। শনিবার ইতিহাদ স্টেডিয়ামে নতুন করেই নিজেদের চেনালো ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে সবচেয়ে আলোচিত দল লেস্টার সিটি। পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটিকে স্রেফ উড়িয়ে দিয়েছে তারা। ম্যানসিটির ঘরের মাঠেই ৩-১ গোলের ব্যবধানে জিতেছে ক্লদিও রেনেইরির শিষ্যরা। এই জয়ে পয়েন্ট তালিকায় শীর্ষস্থান মজবুত করল লেস্টার। ২৫ ম্যাচে ৫৩ পয়েন্ট তাদের। সেখানে সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ম্যানসিটি।

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে শুরু থেকেই আত্ববিশ্বাসী ছিল ম্যানসিটি। বল পজিশনও ছিল নিয়ন্ত্রণে। কিন্তু গোলের খেলা ফুটবলে শেষ পর্যন্ত তারা ধরাশায়ী। তিন মিনিটেই লেস্টার সিটিকে লিড এনে দেন রবার্ট হাথ। ৪৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রিয়াদ মাহরেজ। ২-০তে লিড নেয় লেস্টার সিটি।

দ্বিতীয়ার্ধের গোলের জন্য মরিয়া ছিল শেষ নয় ম্যাচে অপরাজিত থাকা ম্যানসিটি। কিন্তু ৬০ মিনিটে আরও একটি গোল হজম করে তারা। লেস্টারের হয়ে গোলটি করেন প্রথম গোলদাতা রবার্ট হাথ। এরপর গোল শোধের জন্য প্রাণপণ লড়েছে ম্যানসিটি। কিন্তু লক্ষ্য পূর্ণ হয়নি। ৮৭ মিনিটে সার্জিও অ্যাগুয়েরোর একটি গোলে শুধুমাত্র ব্যবধান কমেছে, হার এড়াতে পারেনি। শেষ পর্যন্ত ৩-১ গোলের দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়ে শিরোপা প্রত্যাশী লেস্টার সিটি। ২০০৩ সালের পর এই প্রথম প্রিমিয়ার লিগে ম্যানসিটির ‍বিরুদ্ধে জয় পেল লেস্টার।

ম্যাচে ম্যানসিটির বল পজিশন ছিল শতকরা ৬৬ ভাগ। সেখানে জয়ী লেস্টারের ছিল মাত্র ৩৪ ভাগ। গোলপোস্টে সিটির শট ছিল ২২টি, লেস্টারের ১৪টি। তবে চূড়ান্ত লক্ষ্যে শটের দিক দিয়ে সিটির চেয়ে এগিয়ে ছিল লেস্টার, সাতটি। ম্যানসিটির ছিল চারটি। এগারটি কর্ণারে চিত্র বুঝা যায়, কী পরিমাণে আক্রমণ শানিয়েছে ম্যানসিটি। সেখানে লেস্টার কর্ণার পেয়েছে মাত্র চারটি।