মঙ্গলবার, ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

গল্প ও চরিত্র ব্যতিক্রমী হলে মাধ্যম নিয়ে ভাবি না

news-image

সাদিকা পারভীন পপি। অভিনেত্রী ও মডেল। চলচ্চিত্রের পাশাপাশি টিভি নাটকে অভিনয় করছেন তিনি। আজ তার জন্মদিন। এ দিনের আয়োজন ও বর্তমান ব্যস্ততা নিয়ে কথা হলো তার সঙ্গে-সমকালের পক্ষ থেকে আপনাকে জন্মদিনের শুভেচ্ছা। এবার বলুন আজকের দিনটি কীভাবে কাটাবেন? শুভেচ্ছার জন্য ধন্যবাদ। জন্মদিনে আমি সবার কাছে আশীর্বাদ চাই, ভবিষ্যতে যেন ভালো কাজের মাধ্যমে আপনাদের ভালোবাসা আদায় করে নিতে পারি। চলচ্চিত্র শিল্পীদের নিয়ে সাধারণ মানুষের কৌতূহলের শেষ নেই। এজন্য আমরা চাইলেও অন্য আট-দশ জনের মতো চলাফেরা করতে পারি না। কোনো উৎসব উপলক্ষেও বাইরে বেরোনো কঠিন বিষয় হয়ে দাঁড়ায়। জন্মদিনেও তাই বাইরে কোথাও যাওয়া হয় না। পরিবার ও বন্ধু-বান্ধবদের সঙ্গে সময় কাটাই। আশা করছি, আজও তার ব্যতিক্রম হবে না। জন্মদিন উপলক্ষে অনেকদিন পর বন্ধু-বান্ধরা সবাই এক হবো। সন্ধ্যায় কেক কাটা পর্ব শেষে বসবে আড্ডার আসর।
কয়েক বছর হলো ঈদ উৎসবে আপনার কোনো চলচ্চিত্র মুক্তি পায়নি। এবারও কি দর্শক আপনার অভিনয় দেখার সুযোগ পাবেন না? 
যতদূর জানি, এবার ঈদেও আমার কোনো চলচ্চিত্র মুক্তি পাচ্ছে না। সে কারণে ভক্তদের প্রত্যাশা পূরণে ঈদের দুটি টিভি নাটকে অভিনয় করছি। এর মধ্যে 'এক্সপ্রেশন অব লাভ' নামের ছয় পর্বের নাটকের শুটিং শেষ করেছি। বিইউ শুভর পরিচালনায় এতে আমার বিপরীতে অভিনয় করেছেন সোহেল সিরাজ। এটি একুশে টিভিতে প্রচার হবে। দ্বিতীয় নাটক 'নায়িকার বিয়ে'র দৃশ্যধারণ এখনও শুরু হয়নি। এটি পরিচালনা করবেন হাসান জাহাঙ্গীর। পাশাপাশি তিনি আমার সহশিল্পী হিসেবে নাটকে অভিনয় করবেন বলেও জানিয়েছেন।
আজকাল চলচ্চিত্রের চেয়ে টিভি নাটকেই বেশি ব্যস্ত দেখা যাচ্ছে, কারণ কী?
গল্প ও চরিত্র ব্যতিক্রমী হলে অভিনয়ের মাধ্যম নিয়ে ভাবি না। ভালো কাজের কদর টিভি ও চলচ্চিত্রে সমান ভাবেই আছে। দেড় যুগের অভিনয়ের অভিজ্ঞতা থেকে আমি এ সত্যটা জেনেছি। অভিনয় মাধ্যমে নাম-যশ-খ্যাতি সবই পেয়েছি। কিন্তু প্রতিটি কাজেই অত্মতৃপ্তি পেয়েছি_এমন দাবি করতে পারি না। এজন্য কয়েক বছর বেছে বেছে কাজ করছি। যে গল্প বা চরিত্র মানুষের হৃদয়ে দাগ কাটবে_এমন কিছু গল্প নিয়ে নির্মিত চলচ্চিত্রে অভিনয় করেছি। যার প্রেক্ষিতে সেরা অভিনেত্রী হিসেবে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছি। একজন অভিনেত্রীর জীবনে এর চেয়ে বড় প্রাপ্তি আর কি হতে পারে। 
বড়পর্দায় কি তাহলে আপনাকে নিয়মিত দেখা যাবে না?
বাছ-বিচার করে কাজ করছি বলেই কাজের সংখ্যা আগের তুলনায় কম। তার মানে এই নয় যে, বড় পর্দায় নিয়মিত অভিনয় করব না। বেশ কিছু কাজ করছি। যেগুলো ঈদের পর একে একে মুক্তি পাওয়ার কথা রয়েছে। সে তালিকায় আছে- 'জীবন যন্ত্রণা', 'শর্টকাটে বড়লোক' ও 'পৌষ মাসের পিরিতি', 'বিয়ে হলো বাসর হলো না', 'মন খুঁজে বন্ধন', 'দুই ভাইয়ের যুদ্ধ'সহ আরও বেশ কিছু চলচ্চিত্র।
 

এ জাতীয় আরও খবর