রবিবার, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

আমরা এখন ওয়ানডের অন্যতম সেরা

news-image
ভারতের বিপক্ষে এই সিরিজটা নানা কারণেই গুরুত্বপূর্ণ। এই সিরিজে একটা বা দুটো জয় বাংলাদেশকে সরাসরি চ্যাম্পিয়নস ট্রফিতে নিয়ে যেতে পারে। আবার বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে সেই হারের ফিরতি জয়ও আসতে পারে এখানে। তবে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলছেন, এসবের কোনো কিছু নিয়েই ভাবছেন না তারা। তারা স্রেফ আজকের খেলাটা নিয়ে ভাবিত সিরিজটাকে কিভাবে দেখছেন? আট-দশটা সিরিজের মতই একটা দেখছি। আমাদের সামনে ভালো একটা চ্যালেঞ্জ আছে। আর ভারতের সাথে খেলা সবসময় চ্যালেঞ্জিং। যদিও সবার সাথে আমাদের এই চ্যালেঞ্জিং। যখন ভারতের সাথে খেলা হয় সবার চোখ একটু অন্যরকম থাকে। সব ক্রিকেটাররাও একটু অন্যরকমভাবে পারফর্ম করতে চায়। তবে আমার কাছে একটি আট-দশটা সিরিজের মতই। আপনার হাতের চোটের কী অবস্থা?
আগের থেকে অনেক ভালো, আলহামদুলিল্লাহ। এখন বোলিং করতে পারছি। কাল ব্যাটিং করেছি। ফিল্ডিং করছি। আশা করছি কালকের ভিতরে সব ঠিক হয়ে যাবে।
কিন্তু এই সিরিজে জয় পেলেই আপনারা চ্যাম্পিয়নস ট্রফি খেলার সুযোগ পাবেন। আসলে এমন একটা সমীকরণের সামনে দাঁড়িয়ে যে ওই চিন্তাটা মাথায় আসা স্বাভাবিক। তবে এটা কোনো না কোনো সময় অতিরিক্ত চাপ হয়ে দাঁড়াতে পারে। আমার চাচ্ছি যে ক্রিকেটাররা এটা নিয়ে না ভাবুক। যারা দলে আছে যারা খেলবে সবাই ম্যাচ বাই ম্যাচ খেলাটাই ভালো। এটা আমাদের জন্যে গুরুত্বপূর্ণ।
 
সিরিজে ফেবারিট কারা?
আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি ভারত ফেবারিট। কিন্তু এটা সত্য আমরা যখন মাঠে নামি তখন কখনো চিন্তা করি না যে কে ফেবারিট। আমি আশা করছি আমরা আমাদের সেরা ক্রিকেট খেলতে পারবো। তবে এটা চিন্তা করি না যে আমরা তাদেরকে হারাতে পারবো না। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের সেই ব্যাপার স্যাপার ফিরে আসছে ভাবনায়? দেখুন, আমরা মাঠে অবশ্যই যুদ্ধ করি। কিন্তু এটা এমন না যে, সত্যিই দুই দলের যুদ্ধ। আমাদের খেলাটা মাঠে খেলার যুদ্ধই থাকে; এর চেয়ে বেশি কিছু না। আমার মনে হয় না যে তিন-চার মাসে আগে যা হয়ে গেছে তা নিয়ে কোনো দলের ক্রিকেটার তা মনে রাখে। পেস বোলিং নিয়ে কেমন আশাবাদী?
অবশ্যই আমাদের ভালো পেসার আছে। রুবেল, তাসকিন। মুস্তাফিজ নতুন উদীয়মান পেসার। সে সবাইকে চমকে দিতে পারে। তার প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে যেভাবে বোলিং করেছে, সে সবাইকে চমকে দিয়েছে। আমি বিশ্বাস করি এই মুহূর্তে আমার কাছে বেশ ভালো একটা পেস অ্যাটাক আছে। যারা যেকোনো দলের ব্যাটিং ধ্বংস করে দিতে পারে। রুবেল ও কোহলির ইতিহাস আছে কিছু। রুবেল এ নিয়ে উত্তেজিত থাকবে বলে মনে হচ্ছে?
 
সে যদি পাগলামি করে ভালো করে তাহলে তো আমার জন্যে ও দলের জন্যে ভালো। আমার কোনো সমস্যা নেই। তবে আমি চাই ব্যক্তিগত কোনো আক্রমণ যেন না হয়। মুশফিক কী কিপিং করবেন? এটা আসলে ওর সিদ্ধান্ত। ও শেষ ৮-৯ বছর ধরে কিপিং করে আসছে। ও পরীক্ষিত, আমাদের বিকল্পও আছে। ও জানালে তখন আমরা চিন্তা করবো। বৃষ্টি নিয়ে কী দুশ্চিন্তা আছে?
 

ওয়ানডে ম্যাচে আরেকটু কঠিন হয়ে যাবে। কারণ, ৫০ ওভারের খেলায় অনেক ওভার থাকে না। হয়তো ড্রেনেজ সিস্টেম অনেক ভালো কিন্তু এক ঘণ্টা বা আধ ঘণ্টা বৃষ্টি হলে অনেকগুলো ওভার কমে যাবে। যার ফলে আমরা বা ওরা এক অবস্থানে থাকতে পারে যেখান থেকে ফিরে আসা অনেক কঠিন হয়ে যেতে পারে। ওয়ানডের ক্ষেত্রে বৃষ্টি কখনো কখনো অনেক কঠিন হয়ে যায়। আশা করি, বৃষ্টি হবে না। ফল যাই হোক আমরা ফেয়ার গেম খেলতে পারবো

এ জাতীয় আরও খবর

দুদকের মামলা স্থগিতে বদির আবেদন খারিজ

সকালে তীব্র, দুপুরে সহনীয় যানজট

অর্থ আত্মসাৎ: নর্থ সাউথের চার ট্রাস্টিকে গ্রেফতারের নির্দেশ

‘মুজিব’ সিনেমার ট্রেলার দেখে সবাই কেন হতাশ তার কারণ পাচ্ছেনা পরিচালক

হয়রানির শিকার বলিউড অভিনেত্রী দিয়া মির্জা

অ্যান্থনি নরম্যান আলবানিজকে শেখ হাসিনার অভিনন্দন

উত্তরায় নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

আজ জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু

কাশিমপুর কারাগারে নারী হাজতির মৃত্যু

সিঙ্গাপুরের হেড কোচ হলেন সালমান বাট

ধানুশের আসল বাবা-মা নাকি তারাই! মানতে নারাজ অভিনেতা

পাকিস্তানি নারীর ‘প্রেমের ফাঁদে’ গুরুত্বপূর্ণ তথ্য পাচার, ভারতীয় সেনা গ্রেপ্তার