রবিবার, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়া ভুল চিকিৎসায় নারী মৃত্যুর অভিযোগ

news-image

নিজস্ব প্রতিবেদক ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে চিকিৎসকের ভুল চিকিৎসায় বীনা সরকার (২৭) নামে এক নারীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। গত কাল মঙ্গলবার সকালে সদর হাসপাতালে এ ঘটনা ঘটে। 
রীনা সদর উপজেলার সেন্দা গ্রামের চতেন সরকারের মেয়ে ও কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার আগরপুর এলাকার দেবেন্দ্র চন্দ্র বিশ্বাসের স্ত্রী। বীনা তিন সন্তানের জননী।
নিহতের পরিবার ও হাসপাতাল সূত্রে জানা গেছে, নাকের পলিপাস (নাকের মাংস বৃদ্ধি) জনিত সমস্যার কারনে গত কয়েকদিন আগে সদর হাসপাতালের নাক, কান ও গলা বিশেষজ্ঞ ইমরান খানের কাছে আসেন বীনা। পরে বীনার নাকের অস্ত্রোপচার করতে হবে বলে পরিবারকে জানায় ইমরান। গত সোমবার সকাল সাড়ে সাতটায় অস্ত্রোপচার করাতে সদর হাসপাতালের সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয় বীনাকে। গত কাল মঙ্গলবার সকাল ১০টায় বীনার নাকের অস্ত্রোপচারের জন্য অপারেশন থিয়েটার (ওটি) নেওয়া হয়। সকালে সদর হাসপাতালে অস্ত্রোপচার করেন চিকিৎসক ইমরান খান। আধা ঘন্টা অস্ত্রোপচারের পর প্রায় সাড়ে ১০টায় ওটি থেকে বের করার সাথে সাথেই  বীনা মারা যায়। 
নিহতের স্বামী দেবেন্দ্র চন্দ্র বিশ্বাস ও ভাই পলাশ সরকার অভিযোগ করে বলেন, চিকিৎসক ইমরান খান তাদের সাথে দুর্ব্যবহার করেন। তারা আরও বলেন, ডা. ইমরানের অবহেলার কারনেই বীনা মারা গেছে। মৃত্যুর পর তাদেরকে মৃত্যুর ছাড়পত্র ছাড়াই হাসপাতাল থেকে বের করে দেন। 
হাসপাতাল সূত্রে জানা গেছে, বিকেল পাঁচটা পর্যন্ত ওই রোগীর স্বজনের হাতে মৃত্যুর কোন ছাড়পত্র দেওয়া হয়নি। বীনার চিকিৎসার যাবতীয় কাগজপত্র ওটিতেই রেখে দেওয়া হয়েছে।
নিহতের স্বামী দেবেন্দ্র চন্দ্র সরকার বলেন, গরীব বলে কি আমাদের জীবনের কোন দাম নাই। ওই ডাক্তার অপারেশনের পরেই হাসপাতাল থেকে পালিয়ে গেছে।
সদর থানার উপপরিদর্শক (এসআই) আবুল কাশেম জানান, আমরা বীনা সরকারের মৃত্যুর বিষয়টি শুনেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তবে এখনও কেউ থানার লিখিত কোন অভিযোগ দায়ের করেনি।
জানতে চাইলে সদর হাসপাতালের নাক, কান ও গলা বিশেষজ্ঞ ইমরান খান বলেন, রোগীর মৃত্যুর বিষয়ে হাসপাতাল ও থানা আছে। বিষয়টি নিয়ে আপনার মাতামাতি কেন। ওই রোগীর অস্ত্রোপচার আপনি করেছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, আমি কিছু বলব না। আপনার যা খুশি লিখে দিতে পারেন। 
সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক রানা নুরুস সামস বলেন, বিষয়টি শুনেছি। বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষ খতিয়ে দেখবেন বলে জানান তিনি।

 

 

এ জাতীয় আরও খবর

‘দাদাগিরি’র গ্র্যান্ড ফিনালেতে নাচলেন সৌরভ-ডোনা

ফাঁকিবাজ শিক্ষকদের শাস্তিযোগ্য বদলি প্রয়োজন: মুক্তিযুদ্ধমন্ত্রী

আমি কোন সার্জারি করিনি, এটা সম্পূর্ণ মিথ্যা: সাফা কবির

বড় পরিবর্তন আসছে এনটিআরসিএতে, থাকছে না নিবন্ধন পরীক্ষা

ইসরায়েলি বাহিনীর গুলিতে ফিলিস্তিনি কিশোর নিহত

বজ্রপাতে মাঠেই পুড়লো কৃষকের ধান

গ্যাস্ট্রিকের ওষুধ সেবনে বাড়ছে স্বাস্থ্যঝুঁকি’

নওগাঁয় ঝরে পড়া আম বিক্রি হচ্ছে ২ টাকায়

সিভিল কেস ‘বেগুন ক্ষেতের মতো’, এটা পরিবর্তন করতে হবে

‘পানি সংকটে’ রাজশাহীতে কমেছে গমচাষ

ভোটগ্রহণের দিনে নির্বাচন স্থগিতের নির্দেশ আদালতের

তালাক দেওয়ায় স্ত্রীর ‘আপত্তিকর’ ছবি ফাঁস করলেন স্বামী