শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আত্মগোপনে থাকা নেতাদের খোঁজার দায়িত্ব খালেদার

image_200455.hasan (2)ডেস্ক রির্পোট : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির যেসব নেতারা আত্মগোপনে আছেন তাদের খুঁজে বের করার দায়িত্ব সরকারের নয়, এ দায়িত্ব বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার। আজ বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সমানে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ২০ দলীয় জোটের হরতাল, অবরোধ ও পেট্টলবোমা হামলা করে সাধারণ মানুষ হত্যার প্রতিবাদে এক সামাবেশে তিনি এ কথা বলেন।
বিএনপির অনেক সিনিয়র নেতা আত্মগোপনে আছেন উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আত্মগোপনে থেকে বিবৃতি পাঠাতেন। সেই বিবৃতিতে খালেদা জিয়ার স্বাক্ষর থাকতো কি না তা নিয়ে সন্দেহ আছে। সালাহ উদ্দিন আত্মগোপনে থেকে আর বিবৃতি দিচ্ছেন না বলেই খালেদা জিয়া বলছেন সরকার তাকে গুম করেছে। তিনি বলেন, এখন বরকতুল্লাহ বুলুও আত্মগোপনে থেকে বিবৃতি দিয়ে যাচ্ছেন। যখন তিনি বিবৃতি দিতে অস্বীকার করবেন তখন খালেদা বলবেন বুলুকেও গুম করা হয়েছে। আসলে বিএনপি নেতাদের খুঁজে বের করার দায়িত্ব সরকারের নয়, খালেদা জিয়ার।
যুক্তরাষ্ট্রে জয়ের ওপর হামলা প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, সজিব ওয়াজেদ জয়ের ওপর হামলার সঙ্গে যুক্তরাষ্ট্রে বিএনপির তিন সমর্থক অভিযুক্ত থাকায় তাদের কারাদণ্ড দিয়েছে সেখানকার আদালত। আর এ হামলায় বিএনপির এক কেন্দ্রীয় নেতা অর্থ দিয়ে সহযোগিতা করেছে। সময়মতো সরকার তার নাম প্রকাশ করবে। এ ছাড়াও এ ঘটনায় খালেদা ও তারেকেরও মদদ রয়েছে। বিএনপি এখন শুধু দেশেই নয় বিদেশেও ষড়যন্ত্র করছে।
খালেদা জিয়া এক সময় বলেছিলেন সংবিধানকে তিনি ডাস্টবিনে ফেলে দেবেন। অথচ তিনি এখন নিজেই রাজনীতির ডাস্টবিনে উপুর হয়ে পড়ে গেছেন বলেও মন্তব্য করেন সাবেক এই মন্ত্রী। সংগঠনের উপদেষ্টা হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে আরো বক্তব্য দেন ঢাকা মহাগনর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগের উপকমিটির সহসম্পাদক অ্যাডভোকেট বলরাম পোদ্দার, এম এ করিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী