সোমবার, ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

রুবেলে ‘হ্যাপি’ হ্যাপি!

Happy-Rubel-somoyerkonthosor-300x150ডেস্ক রির্পোট : রুবেল তখন ইংল্যান্ডের বিপক্ষে বল হাতে একের পর এক মিসাইল ছোটাচছেন। সারা দুনিয়ার ভক্তরা যখন তার এবং বাংলাদেশের জন্য শুভকামনা জানিয়ে চলেছে, তখন বসে নেই আলোচিত হ্যাপিও।

 

10982942_741670025940575_6758075477462397563_nরুবেল-হ্যাপি বিতর্ক আপাতত বন্ধ থাকলেও, বিশ্বকাপের সময়েও কিন্তু হ্যাপির কারণে ছাড় পাচ্ছেন না দলের অন্যতম এই পেসার। আর দেশে বসে সামাজিক যোগাযোগ মাধ্যমে হ্যাপিও শুভকামনা করে যাচ্ছেন রুবেলের জন্য!

ইংল্যান্ডের বিপক্ষে খেলা চলাকালীন যখন রুবেল দুইটি উইকেট তুলে নিয়েছেন, তখন ফেসবুকে হ্যাপি রুবেলকে শুভকামনা জানিয়ে স্ট্যাটাস দিলেন।

যেখানে রুবেলের উইকেট পাওয়ায় নিজের খুশী প্রকাশ করেছেন এবং রুবেলকে ধন্যবাদও দিয়েছেন।

এদিকে, বিশ্বকাপে অস্ট্রেলিয়ার অ্যাডিলেড ওভাল মাঠে বোলিংয়ে ঝড় তুলেছিলেন জাতীয় দলের পেসার রুবেল হোসেন। রুবেলের জোড়া আঘাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঝড় উঠেছে। দেশে বিদেশে ক্রিকেট ভক্তরা নিজেদের ফেসবুক ও টুইটারে লিখেছেন, “রুবেলের জোড়া আঘাতে আমি হ্যাপি, আমরা হ্যাপি ও দেশের মানুষ হ্যাপি।”

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ নজরুল তার ফেসবুকে লিখেছেন, রুবেলের জোড়া আঘাতে আমি হ্যাপি! (Two wickets in Rubel`s one over. Oh Allah I am so happy. Smelling the victory, tears in my eyes!!)

বাংলাদেশ ছুঁড়ে দেয়া ২৭৬ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই আঘাত হানেন দেশের রুবেল। মঈন আলীকে প্রথমে আউট দিলে পরে রিভিউতে তা বাতিল হয়ে যায়। এর মাঝে রুবেল কোন উইকেট শিকার করতে পারেনি। দলীয় ২৭তম ওভারের মাথায় রুবেল বল হাতে ভংঙ্কর হয়ে উঠেন।

ওভারের প্রথম বলেই ইয়ান বেলকে সাজঘরে ফেরান জাতীয় দলের এ পেসার। ইংলিশ এ ওপেনার ৬৩ রান করে রুবেলের বলে কিপার মুশফিকে গ্লাপসে ক্যাচ দেন। এই ওভারের চতুর্থ বলে ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগানকে সাজঘরে ফেরান তিনি। রানের খাতা খোলার আগেই রুবেলের বলে সাকিবের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন দিনি। ইংলিশদের দলীয় রান তখন ২৬.৪ ওভারে চার উইকেট হারিয়ে ১২১ রান।

এরআগে বাংলাদেশ টসে হেরে ব্যাট করতে নেমে মাহমুদুউল্লাহ রিয়াদের ঐতিহাসিক সেঞ্চুরিতে ২৭৫ রান সংগ্রহ করে টাইগাররা। রিয়াদ ছাড়াও এ দিন ব্যাট হাতে মুশফিক ৮৯ ও সৌম্য সরকার ৪০ রানের ঝলমলে ইনিংস খেলেছেন। এ ম্যাচে জিতলেই বাংলাদেশ বিশ্বকাপে স্বপ্নের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করবে।