শনিবার, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

একুশের চেতনা ধারন করে দেশের জন্য সবাইকে কাজ করতে হবে-অধ্যক্ষ সোপানুল ইসলাম

Brahmanbaria Pic-08নিজস্ব প্রতিবেদক : বিশিস্ট শিক্ষাবিদ ও ব্রাহ্মণবাড়িয়া আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ সোপানুল ইসলাম সোপান বলেছেন, আমরা যদি মা মাটি আর দেশকে সত্যিকারের ভালবাসি, তাহলে একুশের চেতনাকে ধারন করে দেশের উন্নতির জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
তিনি গত শনিবার দুপুরে সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরা গ্রামের সাতবাড়িয়া জুনিয়র স্কুলে মহান শহীদ দিবস ও   আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী সফিকুল ইসলাম দুলাল মোল্লার সভাপতিতে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ মোঃ সোপানুল ইসলাম সোপান আরো বলেন, আমরা যদি দেশকে ভালোবাসি তাহলেই বাংলাদেশ মাথা উঁচু করে দাড়াবে। তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনারা সন্তানদেরকে যথাযথ মাতৃভাষা চর্চা করতে সহযোগিতা করবেন। একদিন আপনার সন্তান বাংলাদেশকে বিশ্বের দরবারে উচু করে ধরতে সক্ষম হবে।
এশিয়ান টিভির জেলা প্রতিনিধি হাবিবুর রহমান পারভেজের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব সাধারণ সম্পাদক রিয়াজউদ্দিন জামি। তিনি তার বক্তব্যে বলেন, আমাদের মাতৃভাষাকে সমৃদ্ধ করার লক্ষ্যে সবাইকে কাজ করতে হবে। এজন্য বেশি বেশি করে ভাষা চর্চা করতে হবে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক যায়যায় দিন’র জেলা প্রতিনিধি ও সদর উপজেলা শিক্ষা কমিটির সদস্য মোঃ বাহারুল ইসলাম মোল্লা। তিনি তার বক্তব্যে বলেন, আজ বাঙ্গালি জাতির আত্ম পরিচয়ের দিন। বাঙ্গালি জাতির সকল অর্জনের পেছনে ভাষা আন্দোলনের প্রেরনা রয়েছে। আমরা এক গর্বিত জাতি যাদের ভাষা রক্তের বিনিময়ে কেনা। তিনি আরো বলেন, একুশের চেতনা ধারন করে সবাইকে দেশ প্রেমিক হতে হবে। এজন্য প্রয়োজন শিক্ষা গ্রহণ করা। তিনি বাংলা ভাষাকে বিকৃত না করার বিষয়ে সবাইকে আহ্বান জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন জেলা ট্রাক মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান তানিম, জেলা যুবলীগ নেতা মোঃ আব্দুল কুদ্দুস, সুহিলপুর ইউপির সদস্য ও সদর উপজেলা যুবলীগের সিনিয়র সহ সভাপতি মোঃ আজাদ হাজারী আঙ্গুর, সদর উপজেলা যুবদল নেতা বেলাল মোল্লা, সদর উপজেলা যুবলীগ নেতা ইকবাল মোল্লা। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক মোঃ আক্তার হোসেন।
উপস্থিত ছিলেন শামীম খলিফা, লিটন মোল্লা, সফিক মিয়া, আমিরুল ইসলাম, আল আমিন, স্বপন মোল্লা, হেলিম আহমেদ, হোসনা বেগম ইনা, সানজিদা আক্তার লাকি প্রমুখ।
বিশেষ অতিথির বক্তব্যে অনুষ্ঠানের শুরুতেই কোরআন তিলোওয়াত করেন পঞ্চম শ্রেণীর ছাত্রী আশা মনি।    
 

 

এ জাতীয় আরও খবর