রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার আসছে বাঁকানো ডেস্কটপ

pc-1234_109523_0আন্তর্জাতিক ডেস্ক :বাঁকানো টেলিভিশন, স্মার্টফোন ও মনিটরের পর এবার বাঁকানো ডেস্কটপ কম্পিউটার বাজারে আনার ঘোষণা দিয়েছে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। আধুনিক এই কম্পিউটার তৈরি করা হয়েছে অল ইন ওয়ান ফরমেটে, অ্যাপল কোম্পানির ম্যাকিনটোশ ডেস্কটপের মতো। সিপিইউ, সাউন্ড বক্স বলে আলাদা কিছু থাকছে না। সব যন্ত্র-অনুসঙ্গ রাখা হয়েছে এক মনিটরের ভেতরেই। উইন্ডোজ ৮.১ অপারেটিং সিস্টেম সংবলিত কম্পিউটারটির নাম দেয়া হয়েছে 'অ্যাটিভ ওয়ান ৭  কার্ভড'। এবার আসছে বাঁকানো ডেস্কটপ
এমন হবে অ্যাটিভ ওয়ান ৭ কার্ভড
 
স্যামসাং কোম্পানির বিপনন বিভাগের ভাইস প্রেসিডেন্ট গ্যারি কারাইডিং জানিয়েছেন, নতুন এই ডেস্কটপে রয়েছে ইন্টেলের কোর আই ফাইভ চিপ, ৮ জিবি র‌্যাম, ১ টিবি ফ্ল্যাশ ড্রাইভ ও ৩.০ ব্লুটুথ মিউজিক প্লে। এ সবকিছু স্থাপন করা হয়েছে ধাতব ফ্রেমওয়ালা একটি ২৭ ইঞ্চি এলসিডি মনিটরের মধ্যে।  এই মনিটরটি বাঁকা করে বানানোর ফলে দৃশ্যপট প্রসারিত হবে ১৭৮ ডিগ্রি অ্যাঙ্গেল পর্যন্ত। রং নিখুঁত করতে মনিটরের পর্দা করা হয়েছে অতি নমনীয় এবং উচ্চ প্রযুক্তিসম্পন্ন।
 
স্যামসাং স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য এই ডেস্কটপে থাকবে আরো কিছু সুবিধা। কম্পিউটার শাট ডাউন করা থাকলেও ব্লুটুথ মিউজিক প্লের মাধ্যমে স্মার্টফোন থেকে গান বাজানো যাবে। করা যাবে ফোন এবং বার্তা আদান-প্রদান।
 
গ্যারি কারাইডিং আরো জানান, চলতি বছরের প্রথম তিন মাসের মধ্যে এই ডেস্কটপ বাজারে আসবে এবং মূল্য হবে ১ হাজার ৩০০ মার্কিন ডলার। এর আগে ৬/৭ জানুয়ারি যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে এই কম্পিউটারের প্রদর্শনী করা হবে। 

এ জাতীয় আরও খবর