সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বিদ্যুৎ-গ্যাসের দাম বৃদ্ধির অপচেষ্টা প্রতিহত করবে বিএনপি

fakhrul_187578ডেস্ক রির্পোট :বিদ্যুৎ, গ্যাস ও তেলের মূল্য বৃদ্ধির অপচেষ্টা ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে বিএনপি বদ্ধপরিকর বলে মন্তব্য করেছেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার দুপুরে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। একই সঙ্গে গ্যাস, বিদ্যুত এবং তেলের দাম বাড়ানো হলে লাগাতার আন্দোলন কর্মসূচির হুমকি দিয়েছেন তিনি।

বিদ্যুৎ, গ্যাস ও তেল খাতের সীমাহীন দুর্নীতির বিস্তার বন্ধ করতে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, মহাজোট ও অনির্বাচিত অবৈধ সরকারের পুরো আমলটা জুড়ে বিদ্যুৎ ও জ্বালানি খাতে চলছে সীমাহীন দুর্নীতি ও লুণ্ঠন। অনির্বাচিত ও অবৈধ সরকার বিদ্যুৎ ও গ্যাস খাতে সীমাহীন দুর্নীতি ও লুণ্ঠন করেছে। আর তা জায়েজ করতে ‘স্পেশাল ইমারজেন্সি পাওয়ার এন্ড এনার্জি এ্যাক্ট-২০১০’ জারি করে।

ফখরুল বলেন, সরকার যদি বিদ্যুত, গ্যাস ও তেলের মূল্য বৃদ্ধি করে, তবে জনগণ, গণতান্ত্রিক-রাজনৈতিক দল ও শক্তির সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে প্রতিহত করতে আমরা বদ্ধ পরিকর। একইসঙ্গে বিদ্যুত, গ্যাস ও তেল খাতে যে সীমাহীন দুর্নীতির বিস্তৃতি ঘটেছে তা বন্ধ করার জন্যও ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে দেশবাসীর প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে দুদকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. সাহাবুদ্দিন চুপ্পুর বক্তব্য রাষ্ট্রীয় শিষ্টাচার বার্হিভূত বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, খালেদা জিয়াকে নিয়ে দুদকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান যে উক্তি করেছেন তা রাষ্ট্রীয় শিষ্টাচার বার্হিভূত। আমরা যতদূর জানি তিনি ছাত্রলীগ নেতা ছিলেন, তিনি রাজনৈতিক নেতার মতই বক্তব্য দিয়েছেন।