শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রতিটি শিশুকে আত্মনির্ভরশীল হিসেবে গড়ে তুলতে হবে- লুৎফুন নাহার

pic 2ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি লুৎফুন নাহার বলেছেন, প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত শিশুদের শিক্ষার আওতায় এনে প্রাথমিক স্কুলে তাদের শতভাগ উপস্থিতি নিশ্চিত করে শিক্ষার প্রসার ঘটাতে হবে। তিনি বলেন কাব স্কাউটস শিক্ষার মাধ্যমে শিশুরা আত্মনির্ভরশীলতার গুণের অধিকারী হতে পারে। প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে কাব দল গঠনের উপর গুরুত্বারোপ করে তিনি বলেন কাব স্কাউটিং কার্যক্রমে শিশুরা আনন্দ বিনোদন যেমন পায়, এবং  সুপ্ত প্রতিভার বিকাশ ঘটিয়ে নানা গুণের অধিকারী হতে পারে। তিনি কাব স্কাউটস আন্দোলন জোরদার করতে  প্রাথমিক শিক্ষা স্তরের কর্মকর্তা শিক্ষক অভিভাবক সহ সকলকে দায়িত্বশীল ভ’মিকা রাখার আহবান জানান।
মঙ্গলবার জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কার্যালয়ে বাংলাদেশ স্কাউটস ব্রাণবাড়িয়া জেলার আয়োজনে জেলা পর্যায়ে কাব স্কাউটসের মত বিনিময় সভায় বিভিন্ন উপজেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সহ স্কাউটস নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় এ আহবান জানান।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুব্রত কুমার বণিক এর সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা স্কাউটস এর সম্পাদক নিয়াজ মোঃ কাজল। বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাইটস কুমিল্লা অঞ্চলের উপ কমিশনার এবি এম আবুল হাশেম সহ জেলার ৯ টি উপজেলার শিক্ষা কর্মকর্তাবৃন্দ।
সভায় জানুয়ারী মাসে বিভিন্ন উপজেলায় কাব স্কাউটস বিষয়ক ওরিয়েন্টেশন , বেসিক কোর্স, বিদ্যুৎ ক্যাম্প সহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

 

 

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী