রবিবার, ৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৩শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

গত ৪ দিনে ব্রাহ্মণবাড়িয়া সংঘর্ষে খুন-১,আহত-১১০ জন

attack=================নিজস্ব প্রতিবেদকঈদের রাতে ব্রাহ্মণবাড়িয়া শহরে খুন হয়েছে এক অটোরিকশা চালক। পরদিন কসবায় ছোট জা’র দায়ের কোপে আরেক জা নিহত হয়েছে। আর দুদিন পর গতকাল সদর উপজেলায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে আহত হয়েছে ৪০ জন। গত সোমবার ঈদের রাত সাড়ে ১০টার দিকে শহরের টি.এ রোড মঠের গোড়া এলাকায় দুর্বৃত্তরা জালাল মিয়া (২৬) নামের অটোরিকশা চালককে ছুরিকাঘাত করে। এরপর জেলা সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত জালাল শহরের মধ্যপাড়ার মনির মিয়ার ছেলে। পুলিশ জানায়, অটোরিকশা চালক মনির মঠের গোড়া এলাকায় দাঁড়িয়ে চটপটি খাচ্ছিলেন। এ সময় পাঁচ/ছয় দুর্বৃত্ত এসে তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। নিহতের লাশ ময়না তদন্ত শেষে তার পরিবারের লোকজনের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানায় হত্যা মামলা হয়েছে। পরদিন মঙ্গলবার রাতে কসবা উপজেলার শিকারপুর গ্রামে ছোট জা-এর দায়ের কোপে পাঁচ সন্তানের জননী ফায়েজা বেগম (৪৫) নামে বড় জা নিহত হয়েছে। তুচ্ছ বিষয় নিয়ে বাকবিতণ্ডার জের ধরে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর অভিযুক্ত ছোট জা বানু বেগমকে আটক করে পুলিশ। নিহত ফায়েজা বেগম শিকারপুর গ্রামের বাবুল মিয়ার স্ত্রী। তার তিন ছেলে ও দুই মেয়ে রয়েছে। কসবা থানার উপপরিদর্শক (এসআই) মো. আশরাফ কামাল জানান, বাচ্চাদের বচসা নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে বাবুল মিয়ার ছোট ভাই আলী মিয়ার স্ত্রী বানু বেগম তার বড় জা ফায়েজাকে  গলায় দা দিয়ে কোপ দেয়। কোপের আঘাতে তার গলার একাংশ কেটে যায়। তাৎক্ষণিক প্রতিবেশীরা তাকে জেলা সদর হাসপাতালে নেয়। পরে সেখানে তার মৃত্যু হয়।

এদিকে গতকাল সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের শিলাউর ও হাবলাউচ্চ গ্রামের বিবদমান দুই গোষ্ঠীর লোকদের মধ্যে দুই দফা সংঘর্ষে অন্তত ৪০ জন আহত হয়েছে। এ ঘটনায় দুই পক্ষের ১৩ জনকে আটক করেছে পুলিশ। এলাকাবাসী জানায়, আধিপত্য বিস্তার নিয়ে হাবলাউচ্চ গ্রামের শেখ মহসীন ও শিলাউর গ্রামের সাবেক মেম্বার আবুল খায়েরের মধ্যে বিরোধ চলে আসছিল। এই নিয়ে বিগত এক বছরে দুটি পক্ষের মধ্যে একাধিকবার রক্তক্ষয়ী সংঘর্ষে একজন নিহতসহ শতাধিক লোক আহত হয়। বুধবার দুপুরে এই বিরোধের জের ধরেই দুই পক্ষ আবারও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় কয়েকটি বসতবাড়ি ভাঙচুর করা হয়। দুই ঘণ্টাব্যাপী সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ৪০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে শহিদুল্লাহ, জোবাইদ, শাহ আলম, মোজাম্মেল, আল আমিন, জয়নাল আবেদীন, আনার মিয়া, কাশেম আলী, জসীম মিয়া, সুলতান হোসেন, বাছির মিয়া ও বসু মিয়াকে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। বাকিরা গ্রেপ্তার এড়াতে জেলা শহরের বিভিন্ন ক্লিনিকে ভর্তি হয়েছে। সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ঘণ্টাখানেক চেষ্টা চালিয়ে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনে। সহকারী পুলিশ সুপার (এএসপি) তাপস রঞ্জন ঘোষ জানান, সংঘর্ষ থামাতে ৫/৬ রাউন্ড শর্টগানের গুলি ছোড়া হয়। সংঘর্ষস্থল থেকে উভয়পক্ষের ১৩ জনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। আটককৃতদের সিআরপিসি’র ৫১ ধারায় তাৎক্ষণিক সাজা দেয়া হবে বলে জানান তিনি।

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে খেলার মাঠ দখলকে কেন্দ্র করে মাইকে ঘোষণা দিয়ে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে উভয় পক্ষের ৩০ জন আহত হয়েছে। গত মঙ্গলবার বিকালে উপজেলার কালিকচ্ছ ইউনিয়নের ধর্মতীর্থ গ্রামের দৌলতপাড়া ও বিলের পাড় এলাকার বাসিন্দাদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ধর্মতীর্থ গ্রামের পাশে রূপালী ব্রিকস মিলের খালি জায়গায় ছেলেরা খেলাধুলা করে থাকে। গত মঙ্গলবার ঈদের পরের দিন দৌলতপাড়া ও বিলের পাড় এলাকার ছেলেরা একই মাঠে খেলতে যায়। মাঠের দখলকে কেন্দ্র করে উভয় পাড়ার ছেলেদের মধ্যে প্রথমে কথা কাটাকাটি ও পরে হাতাহাতির ঘটনা ঘটে। এর জের ধরে উভয় পাড়ার বাসিন্দারা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে সংঘর্ষে অংশ করার জন্য মসজিদের মাইকে ঘোষণা দেয়া হয়। এতে করে সংঘর্ষ আরো ভয়াবহ রূপ ধারণ করে। বিকাল চারটা থেকে ছয়টা পর্যন্ত চলে এ সংঘর্ষ। সরাইল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পাঁচ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। দুই ঘণ্টা স্থায়ী এ সংঘর্ষে উভয় পক্ষের নারী-পুরুষ সহ ৩০ জন আহত হয়েছে। আহতদের সরাইল হাসপাতাল সহ আশপাশের প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।

সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলী আরশাদ বলেন, বর্তমানে ওই এলাকার পরিস্থিতি শান্ত আছে।

 

এ জাতীয় আরও খবর

বাড়ি থেকে তুলে নিয়ে হত্যা মামলার আসামিকে কুপিয়ে খুন

সরকারের উন্নয়নের ফানুস ফুটো হয়ে যাচ্ছে: সাকি

কিয়ারা আপনার প্যান্ট কোথায়, প্রশ্ন নেটিজেনদের

হাঁটুর অস্ত্রোপচারের পর দোয়া চাইলেন শোয়েব আখতার

চীন সীমান্তে সামরিক মহড়া চালাবে যুক্তরাষ্ট্র-ভারত

শিল্পাঞ্চলে আলাদা সাপ্তাহিক ছুটির ভাবনা

সরকার নিরুপায় হয়ে জ্বালানি তেলের দাম বাড়িয়েছে : কাদের

মিরাজের শিকারে জিম্বাবুয়ের তৃতীয় উইকেট

পুলিশের গাড়িতে বাসের ধাক্কা, কনস্টেবলের প্রাণ গেল

দারুণ ফিফটির পর তামিমের বিদায়

‘যাত্রী প্রতিনিধি ছাড়াই বাস ভাড়া নির্ধারণ করা হয়’

বাংলাদেশের ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা দেবে চীন