শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পাঁচ গুণী শিক্ষাবিদকে সম্মাননা

কিশোরগঞ্জে রাজ্জাক-সখিনা কল্যাণ ট্রাস্টের একযুগ পূর্তিতে শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ৫ গুণী শিক্ষাবিদকে পদক ও সম্মাননা দেয়া হয়েছে। পদকপ্রাপ্তরা হলেন-অবসরপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম মোর্শেদ, অধ্যক্ষ রফিকুল ইসলাম খান, অধ্যক্ষ মোহাম্মদ আশরাফ, অধ্যক্ষ হাবিবুর রহমান ভূঞা ও সহযোগী অধ্যাপক মোঃ আশরাফ উদ্দিন (মরণোত্তর)। এছাড়াও দুই কৃতী শিক্ষার্থী ডাঃ এবিএম জালাল উদ্দিন ও আজিজুন নাহারকে সম্মাননা প্রদান করা হয়েছে। শনিবার দুপুরে স্থানীয় আব্দুল কদ্দুছ হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ ও হাসপাতাল প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক শিক্ষামন্ত্রী ড. ওসমান ফারুক। ট্রাস্টির প্রধান পৃষ্ঠপোষক আলহাজ আব্দুল কদ্দুছ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন সাবেক ঢাকা বিভাগীয় স্পেশাল জজ রেজাউল করিম খান চুন্নু, বিশিষ্ট চিকিৎসাবিদ অধ্যক্ষ ডাঃ মোঃ আতিকুল সারোয়ার, বিশিষ্ট লেখক ও গবেষক অধ্যক্ষ প্রিন্স রফিক খান প্রমুখ।

নওগাঁয় আসামির বাড়িঘর ভাংচুর, লুটপাট
নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৩ সেপ্টেম্বর ॥ নওগাঁয় একটি হত্যাকাণ্ডের ঘটনায় আসামির বাড়িঘর ভাংচুর, লুটপাট এবং জমির ফসল কর্তনের অভিযোগ উত্থাপিত হয়েছে। ঘটনাটি ঘটেছে নওগাঁ সদর উপজেলার বলিহার ইউনিয়নে ফারাদপুর গ্রামে । বৃহস্পতিবার এ ব্যাপারে থানায় অভিযোগ গৃহীত না হওয়ায় নওগাঁ ১নং আমলী আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে। 
জানা গেছে, নওগাঁ সদর উপজেলার ফারাদপুর গ্রামে জমিজমা সংক্রান্ত ঘটনাকে কেন্দ্র করে আপন ৫ ভাইয়ের মধ্যে মারামারি সংঘটিত হয়। মারামারির এক পর্যায়ে লঠির আঘাতে ছলিম উদ্দিন নামের এক ভাই মারাত্মক আহত হয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৯ জুলাই ঈদ-উল-ফিতরের দিন মারা যায়। 
এরই এক পর্যায়ে আসামি মহসীন আলীর বাড়ির কলাপসিবল গেটের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে ৬টি ঘরে ভাংচুর এবং লুটপাট চালানো হয়েছে। ওই বাড়ির দরজা, জানালা, ড্রেসিং টেবিলসহ আসবাবপত্র, টেলিভিশন ভাঙচুর করা হয়েছে। তাদের জমির পাট কেটে তছরুফ করা হয়েছে।

বাগেরহাটে দুই শিশু হত্যাকারী গ্রেফতার 
স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ মোরেলগঞ্জের বারুইখালি ইউনিয়নের পায়লাতলা গ্রামে দুই সহোদর শিশু হত্যা মামলার প্রধান আসামি বাচ্চু মৃধাকে (৪০) করা হয়েছে। গ্রেপ্তার বাচ্চু মৃধা মোরেলগঞ্জ উপজেলার বারুইখালি ইউনিয়নের পায়লাতলা গ্রামের মৃত বারেক মৃধার ছেলে। খুলনার রূপসা এলাকা থেকে শুক্রবার রাত ১১টার দিকে তাকে পুলিশ গ্রেপ্তার করে। 
এর আগে শুক্রবার রাতে নিহত দু’শিশু পিতা হাওলাদার লোকমান হোসেন বাবু বাদী হয়ে বাচ্চু মৃধাকে প্রধান আসামি করে মোড়েলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে হত্যা কাণ্ডের কথা স্বীকার করেছে।