শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নওয়াজ শরিফের পাশে বিরোধীদল

noajsarifপাকিস্তানের চলমান রাজনৈতিক অচলাবস্থা ও অনিশ্চয়তার মাঝে সরকারের প্রতি সমর্থন জানিয়েছে বেশিরভাগ বিরোধীদল।  পাকিস্তানের জাতীয় সংসদের জরুরি অধিবেশনে দলগুলো মঙ্গলবার এ সমর্থন জানিয়েছে।

 

সরকারের প্রতি সমর্থন দিয়ে পাকিস্তান পিপলস পার্টি বা পিপি নেতা আইতাজ আহসান বলেছেন, ইমরান খান ও তাহিরুল কাদরি নারী এবং শিশুদের মানবঢাল হিসেবে ব্যবহার করে কথিত বিপ্লব করতে চাইছেন। কিন্তু তাদের এ প্রচেষ্টা সফল হবে না। তিনি প্রশ্ন তুলে বলেন, ‘এটা কি ধরনের বিপ্লব?” তিনি প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে বলেন, “বিরোধীদল আপনার সঙ্গে আছে।”

 

পাখতুনখোয়া  মিল্লি আওয়ামী পার্টির নেতা মাহমুদ খান আচাকজাই বলেন, ইমরান ও তাহিরুল কাদরি আন্দোলনের নামে যা করছেন তা নিতান্তই সন্ত্রাসবাদ। আজকের অধিবেশনে পিটিআই দলের বহিষ্কৃত সভাপতি জাভেদ হাশমিও যোগ দেন।

 

সংসদ অধিবেশনে দেয়া বক্তৃতায় স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরী নিসার আলী খান বলেছেন, আন্দোলনের নামে ইমরান খান ও তাহিরুল কাদরি যা করছেন তা রাষ্ট্রের বিরুদ্ধে বিদ্রোহ ছাড়া আর কিছু নয়।  তিনি বলেন, কয়েক হাজার মানুষের কাছে দেশ জিম্মি হয়ে থাকতে পারে না।

 

এর আগে, সোমবার পাকিস্তান জমিয়তে উলামায়ে ইসলাম দলের একাংশের নেতা মাওলানা ফজলুর রহমান বলেছেন, ইমরান ও কাদরির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করা উচিত। এছাড়া, জামায়াতে ইসলামি বলেছে- সংলাপের মাধ্যমে চলমান সমস্যার সমাধান করতে হবে। তবে এমকিউএম দলের সর্বশেষ অবস্থান সম্পর্কে নিশ্চিত হওয়া যায় নি।

 

এদিকে, পাকিস্তান সুপ্রিম কোর্ট রাজনৈতিক অচলাবস্থার অবসানে ১৬টি দলকে  নোটিশ দিয়েছে। এর মধ্যে ইমরান খানের পাকিস্তান তেহরিকে ইনসাফ বা  পিটিআই এবং তাহিরুল কাদরির নেতৃত্বাধীন পাকিস্তান আওয়ামী তেহরিক বা পিএটি দলও রয়েছে। নোটিশে বলা হয়েছে- রাজনৈতিকভাবে চলমান সমস্যার সমাধান করতে হবে।

 

অন্যদিকে, ইমরান খান ও তাহিরুল কাদরির নামে এ পর্যন্ত নয়টি মামলা দায়ের করা হয়েছে।-আইআরআইবি।

এ জাতীয় আরও খবর

ঈদের পর শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী

‘নেতানিয়াহুকে গ্রেপ্তার’ দাবিতে বাংলাদেশের সমর্থন আছে

এমপি আনার হত্যায় ৮ দিনের রিমান্ডে তিন আসামি

আইনমন্ত্রী আনিসুল হক হাসপাতালে ভর্তি

ফাইনাল কলকাতার প্রতিপক্ষ হায়দরাবাদ

সরকার আজিজ ও বেনজীরের দুর্নীতির অংশীদার: দুদু

সাগরতলে ১৭ বিলিয়ন ডলারের ধনরত্ন

বান্দরবানে সীমান্তে মাইন বিস্ফোরণ, বাংলাদেশি যুবকের পা বিচ্ছিন্ন

ঘূর্ণিঝড় ‘রেমাল’ প্রবল হয়ে আঘাত হানতে পারে রোববার সন্ধ্যায়

জিহাদকে নিয়ে আনারের দেহাংশের খোঁজ চলছে ভাঙ্গরে

এবার সোমালি জলদস্যুদের কবলে এমভি ব্যাসিলিস্ক

‘বাবার লাশের ছোট্ট টুকরো হলেও স্পর্শ করতে চাই’