শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিজয়নগরে ১৯ দাঙ্গাবাজকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

attack-3অনলাইন ডেস্ক : ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ১৯ দাঙ্গাবাজকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। গত মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রথম শ্রেণীর নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ বশিরুল হক ভূইয়া তাদের প্রত্যেককে ১ মাসের করে কারাদন্ড প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হচ্ছেন মোঃ আলমগীর কবির-(৪০), মোঃ বাচ্চু মিয়া-(৫৬), মোঃ শামীম মিয়া-(২৩), মোঃ আনিছ মিয়া-(১৮), মোঃ সুমন-(২৩), সফিক মিয়া-(২৮), শামীম-(২৮), হারুন-অর রশীদ-(৩৯), এনু মিয়া-(৫৬), মোজাম্মেল হক-(৫০), সুফিয়ান-(৩৪), লোকমান হোসেন-(৫০), মিলন মিয়া-(৩৪), জসিম উদ্দিন-(১৮), মনির হোসেন-(২৬), আনু মিয়া-(৫৬), লাল মিয়া-(৫৫), গোলাম কবির-(৫৫), ও দুলাল মিয়া-(৩৬)। এরা সবাই উপজেলার ইছাপুরা ইউনিয়নের বিভিন্ন গ্রামের বাসিন্দা। গত মঙ্গলবার দিনব্যাপী সংঘর্ষে লিপ্ত থাকার সময় ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। সন্ধ্যায় তাদেরকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে ভ্রাম্যমান আদালত তাদের প্রত্যেককে ১ মাসের করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করে। গতকাল বুধবার সকালে তাদেরকে জেল হাজতে প্রেরন করা হয়।
এ ব্যাপারে বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রসুল আহমেদ নিজামীর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, দন্ডপ্রাপ্তদেরকে জেল হাজতে প্রেরন করা হয়েছে।
উল্লেখ্য এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলা ইছাপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেনের সাথে সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহবায়ক জিয়াউল হক বকুলের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে বেশ কয়েকবার সংঘর্ষ হয় এবং উভয়পক্ষের মধ্যে পাল্টাপাল্টি মামলা মোকদ্দমা চলমান। গত উপজেলা পরিষদের নির্বাচনে সাবেক ইউপি চেয়ারম্যান বকুলের চাচাতো ভাই বাবুল আখতার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলে এই বিরোধ আরো চাঙ্গা হয়। গত ঈদুল ফিতরের দিন দু’দলের মধ্যে সংঘর্ষ বাঁধলে থেমে থেমে তিন দিন ধরে চলে সংঘর্ষ।
এসব ঘটনার জের ধরে গত সোম ও মঙ্গলবার উভয় দলের দাঙ্গবাজরা দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে ইউনিয়নের খাদুরাইল, মীর্জাপুর ও আড়িয়ল গ্রামে সংঘর্ষে লিপ্ত হয়। দু’দিনের সংঘর্ষে প্রায় ৮০জন আহত হয়।
মঙ্গলবার সংঘর্ষ শুরু হলে পুলিশ ঘটনাস্থল থেকে ১৯ দাঙ্গাবাজকে গ্রেপ্তার করে।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী