শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে জলাবদ্ধতা, শিক্ষার্থীদের ভোগান্তি

gove collডেস্ক রির্পোট : গত কয়েকদিনের টানা বৃষ্টিতে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের ইংরেজি, ব্যবস্থাপনা ও সমাজবিজ্ঞান বিভাগসহ একটি ছাত্রাবাসের আবাসিক শিক্ষার্থীরা পানিবন্দি হয়ে পড়েছে। পুকুরের পানি উপচে কলেজের মাঠ ও প্রবেশের রাস্তা ডুবে গেছে। আর এতে দুর্ভোগ পড়েছেন শিক্ষার্থীরা। প্রায় দুই সপ্তাহ ধরে এ অবস্থা চললেও পানি নিষ্কাষণের কোনো ব্যবস্থা নিচ্ছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।দুর্ভোগের শিকার শিক্ষার্থীরা জানায়, জলাবদ্ধতার কারণে নিজেদের বিভাগে যেতে ও ছাত্রাবাসে যেতে ভোগান্তি পোহাতে হচ্ছে। রিকশায় করে পানি পারাপার হতে আসা-যাওয়া বাবদ অতিরিক্ত টাকা গুণতে হচ্ছে।শিক্ষার্থীদের অভিযোগ, জেলার সবচেয়ে বড় এ বিদ্যাপিঠটিতে পানি নিষ্কাষনের কোনো ব্যবস্থা নেই। যা অত্যন্ত দুঃখজনক। প্রতিবছর বর্ষা মৌসুমেই পানি উপচে পুকুর, মাঠ ও রাস্তা একাকার হয়ে যায়। কিন্তু এ সমস্যা নিরসনের কোনো উদ্যোগ নেয় না কলেজ কর্তৃপক্ষ।

বুধবার দুপুরে সরেজমিন গিয়ে দেখা যায়, কলেজ মসজিদ থেকে ছাত্রাবাসে যাওয়ার পাকা রাস্তাটিতে হাঁটু সমান পানি। ওই পানি মাড়িয়ে কলেজের শিক্ষার্থীদের আসা-যাওয়া করতে দেখা গেছে। তবে কেউ কেউ রিকশায় করেও পার হচ্ছেন।

 ইংরেজী বিভাগের শিক্ষার্থী ইসরাত জাহান, নূর আহমেদ ও সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মুর্শিদা আক্তার মুন্নী বলেন, রাস্তায় পানি থাকার কারণে বিভাগে নিয়মিত শিক্ষার্থী উপস্থিতি কমে গেছে। পানির কারণে মেয়েদের বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে।
 ফখরে বাঙ্গাল মওলানা তাজুল ইসলাম (রহ.) ছাত্রাবাসের আবাসিক শিক্ষার্থী জসিম উদ্দিন বলেন, হল আঙ্গিনায় জমে থাকা বৃষ্টির পানি না নামার কারণে দুর্ভোগের পাশাপাশি দুর্গন্ধময় পরিবেশেই বসবাস করতে হচ্ছে আমাদের।

এ ব্যাপারে জানতে চাইলে কলেজের অধ্যক্ষ অমৃত লাল সাহা বাংলানিউজকে বলেন, সমস্যাটি দীর্ঘদিনের পুরনো। এ ব্যাপারে আমি পৌরসভার মেয়রের সঙ্গে কথা বলেছি। পৌর কর্তৃপক্ষ ব্যবস্থা নিলে এ সমস্যা দ্রুত সমাধান হবে। 

এ জাতীয় আরও খবর

কোটার বিষয়ে মুক্তিযোদ্ধাদের মতামত নিতে আদালতকে অনুরোধ করা হবে: মন্ত্রী মোজাম্মেল

আন্দোলনে হতাহতের সঠিক পরিসংখ্যান জানতে চায় জনগণ : মির্জা ফখরুল

সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার : প্রধানমন্ত্রী

ঢাকায় ২০৯ মামলায় গ্রেফতার ২৩৫৭

তিন সমন্বয়ক ডিবি হেফাজতে

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে : প্রধানমন্ত্রী

ঢাকা ছেড়ে যাচ্ছে দূরপাল্লার বাস

কমেছে বেশির ভাগ সবজির দাম, চড়া পেঁয়াজ-আলু-চাল

শুক্র ও শনিবার কারফিউ থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী

দেশবিরোধী অপতৎপরতা রোধে সশস্ত্র বাহিনী কাজ করে যাবে

দে‌শে কার‌ফিউ দেওয়া মা‌নে কে‌মো দেওয়া : কা‌দের সি‌দ্দিকী

মাঠে না নামায় ভেঙে দেওয়া হলো আ.লীগের ২৭ ইউনিট কমিটি