শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিবের ছয় মাসের নিষেধাজ্ঞা, দেড় বছর দেশের বাইরে খেলতে পারবে না

sakibসব ধরণের ক্রিকেট থেকে সাকিব আল হাসানের ওপর ৬ মাসের নিষেধাজ্ঞা জারি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এছাড়াও দেশের বাইরে দেড় বছর ক্রিকেট খেলার জন্য অনাপত্তি পত্র দেওয়া হবে না বলে জানিয়েছে বিসিবি।  বিসিবির সভাপতি নাজমুল হাসান পান এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন এর পুনরাবৃত্তি হলে সারাজীবনের জন্যও তাকে নিষিদ্ধ করা হতে পারে।

এর আগে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলতে দেওয়া না হলে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় সাকিব আল হাসান জাতীয় দলেও না খেলার হুমকি দিয়েছেন বলে অভিযোগ ছিল।

ভারতের আইপিএলে ভালো পারফর্মেন্সের পর সাকিব আল হাসান খেলতে যাচ্ছিলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে। কিন্তু আগামী মাসে বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরের অনুশীলনীতে যোগ দেওয়ার বিষয়ে আপত্তি জানান সাকিব, আর তা থেকেই কোচের সাথে দ্বন্দ্বের এক পর্যায়ে সাকিব আল হাসানের বিরুদ্ধে জাতীয় দলের হয়ে টেস্ট এবং ওয়ানডে না খেলার হুমকির অভিযোগ আসে।

বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন আজ সোমবার সাংবাদিকদের জানান, সাকিব আল হাসান কোচের সাথে দুর্ব্যবহার করেছে এই কথা স্বীকার করেছে। এজন্য অবশ্য সাকিব ক্ষমাও চেয়েছেও।

তিনি বলেন, সাকিবের এই আচরণ ক্রিকেট ইতিহাসে এর আগে কোনো খেলোয়াড়ের মধ্যে দেখা যায় নি। তার অবশ্যই দৃষ্টান্তমূলক শাস্তি পাওয়া উচিত। তারা ছোট ছোট ভুল করতে করতে এরা নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। এরা কোচের কথা শোনে না, ক্যাপ্টেনের কথা শোনে না।–কালের কণ্ঠ

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী