শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার ২০১৪ ব্রাজিল বিশ্বকাপ পর্দা উঠছে

brazil-11-14শুরুর অপেক্ষা। রুদ্ধশ্বাস অপেক্ষা এখন শুধু। গোটা বিশ্ব এখন গুনছে সে অপেক্ষার প্রহর। কখন পর্দা উঠবে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থের’। হিসাবটা এখন এসে দাঁড়িয়েছে মাত্র কিছু ঘণ্টায়। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপ

শুরু হতে ঘণ্টা, মিনিট আর সেকেন্ড গণনার সময় এখন। তারপরই দিন পেরিয়ে সাও পাওলোতে পর্দা উঠে যাবে এই গ্রেটেস্ট শো’র । রাত ১২টায় (বাংলাদেশ সময়) শুরু হবে ব্যয়বহুল জমজমাট উদ্বোধনী অনুষ্ঠান। এরপর রাত ২টায় ব্রাজিল- ক্রোয়েশিয়া ম্যাচ দিয়ে শুরু হবে এবারের লাতিন আমেরিকান বিশ্বকাপের যাত্রা।

যতটুকু জানা গেছে, মাঠের লড়াই শুরুর আগে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানটাও হবে উপভোগ্য। রয়েছে আধুনিক বিজ্ঞানের তাকলাগানো উদ্ভাবন, চিরায়ত প্রাকৃতিক সৌন্দর্য, মনোমুগ্ধকর নৃত্যসংগীত আর ফুটবল। এই চারের সমন্বয়ে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান দিয়েই শুরু হবে ব্রাজিল বিশ্বকাপ।

সাও পাওলোর করিন্থিয়ান স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতেই থাকবে আধুনিক বিজ্ঞানের চমক। অত্যাধুনিক রোবোটিক এক্সোস্কেলেটন বা ধাতব বহিঃপোশাক পরে বিশ্বকাপের বোধন হবে একজন পক্ষাঘাতগ্রস্ত মানুষের হাতেই।
এরপরই নৃত্য আর সংগীতের মাধ্যমে ব্রাজিলের ঐতিহ্য-সংস্কৃতির প্রতিফলন ঘটাবেন শিল্পীরা। সবশেষে বিশ্বকাপের অফিসিয়াল গান ‘ওলে ওলা’ পরিবেশন করবেন পিটবুল, ক্লদিয়া লেইতে ও ব্রাজিলের জনপ্রিয় ব্যান্ড ওলোডাম।

যদিও অপ্রত্যাশিতভাবে এই উদ্বোধনী অনুষ্ঠান থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন পপ তারকা জেনিফার লোপেজ। অন্য শিল্পী-কলাকুশলীরা নিশ্চিতভাবেই উপভোগ্য একটা অনুষ্ঠানই উপহার দেবেন দর্শকদের। অনেকেরই হয়তো নজর থাকবে আমেরিকান র‌্যাপার পিটবুল, ব্রাজিলিয়ান শিল্পী ক্লদিয়া লেইতে ও অন্যান্য তারকাশিল্পীদের দিকে।

আসলে উদ্বোধনী অনুষ্ঠানের সত্যিকারের তারকারা হলেন শত শত স্বেচ্ছাসেবী ও অন্যান্য কলাকুশলী যারা এই অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন করার জন্য মাসের পর মাস ধরে অনুশীলন করে গেছেন। ফিফার প্রতিবেদন বলছে, উদ্বোধনী অনুষ্ঠানে এক মিনিটের পারফরম্যান্সের জন্য তারা ২০ ঘণ্টা করে অনুশীলন করেছেন।

মাঠের লড়াইয়ে বিশ্বসেরা ফুটবলাররা কত রোমাঞ্চ-উত্তেজনা ছড়াতে পারবেন, সেটা সময়ই বলে দেবে। একে একে হয়তো অনেক অবিস্মরণীয় মুহূর্তই উপহার দেবে এবারের বিশ্বকাপ। তার আগে উদ্বোধনী অনুষ্ঠানটাও স্টেডিয়ামে উপস্থিত ৬৫ হাজার দর্শক ও টিভির পর্দায় চোখ রাখা কোটি কোটি মানুষকে মাতিয়ে দেবে।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী