বৃহস্পতিবার, ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

এসএমএসে এসএসসির ফল

smsডেস্ক রির্পোট : এসএসসি ও সমমানের পরীক্ষার ফল কিছুক্ষণের মধ্যে প্রকাশ হচ্ছে। এর মধ্য দিয়ে অবসান হতে যাচ্ছে ১৪ লাখ পরীক্ষার্থীর অপেক্ষার।সকাল ১০টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানদের নিয়ে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলের অনুলিপি হস্তান্তর করবেন।শিক্ষা মন্ত্রণালয়ের উপ প্রধান তথ্য কর্মকর্তা সুবোধ চন্দ্র ঢালী এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, দুপুর ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলন করে শিক্ষামন্ত্রী ফলের সার্বিক দিক তুলে ধরবেন।দুপুর ২টায় শিক্ষার্থীরা নিজ নিজ প্রতিষ্ঠানে ফল পাবে।

এছাড়াও যে কোনো মোবাইলে ম্যাসেজ অপশনে গিয়ে ‍সাধারণ বোর্ডের জন্য SSC ও মাদ্রাসা বোর্ডের জন্য Dakhil লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।www.educationboardresults.gov.bd ওয়েবসাইটেও ইন্টারনেটের মাধ্যমে ফল পাওয়া যাবে।গত ৯ ফেব্রুয়ারি শুরু হয়ে এসএসসি পরীক্ষা শেষ হয় ২২ মার্চ। এতে অংশ নেয় ১৪ লাখ ৩২ হাজার ৭২৭ শিক্ষার্থী।শিক্ষামন্ত্রী বাংলানিউজকে বলেন, পাঁচ বছরের মত এবারও পরীক্ষা শেষে ৬০ দিনের মধ্যেই ফল প্রকাশ হচ্ছে।

ফল পুনঃনিরীক্ষণ

১৮ মে থেকে ২৪ মে পর্যন্ত ফল পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে। সেজন্য শুধু টেলিটক মোবাইলে মেসেজ অপশনে গিয়ে RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল লিখে আবারও স্পেস দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।ফিরতি এসএমএসে আবেদন ফি কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর দেওয়া হবে। আবেদনে সম্মত থাকলে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।



**এসএসসি ও সমমান পরীক্ষার ফল শনিবার 


 

এ জাতীয় আরও খবর