শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মাঝমাঠ থেকে রুনির বিস্ময়কর গোল

532e5d9b71f26-Rooney_Imageম্যানচেস্টার ইউনাইটেডের খেলা দেখতে স্টেডিয়ামে হাজির হয়েছিলেন ডেভিড বেকহাম। সাবেক ক্লাবকে জিততে দেখে শুধু উচ্ছ্বসিতই না, ওয়েইন রুনির গোলটা দেখে হয়তো স্মৃতিকাতরও হয়ে পড়েছিলেন ইংল্যান্ডের সাবেক এই অধিনায়ক। ১৯৯৬ সালে উইম্বলডনের বিপক্ষে মাঝমাঠ থেকে বেকহাম যে গোলটা করেছিলেন, রুনি যেন গতকাল সেটারই পুনরাবৃত্তি করলেন। ৩৩ মিনিটে আরও একটি গোল এসেছে রুনির পা থেকে। ম্যানচেস্টার ইউনাইটেডও ওয়েস্ট হ্যামের বিপক্ষে পেয়েছে ২-০ গোলের সহজ জয়।

প্রথমার্ধের সাত মিনিটের মাথায় মাঝমাঠে চলছিল বল দখলের লড়াই। ওয়েস্ট হ্যামের গোলরক্ষক আদ্রিয়ান গোলপোস্ট ছেড়ে এগিয়ে এসেছিলেন অনেকখানি। সে সময় হয়তো কল্পনাও করেননি যে দূরপাল্লার দুর্দান্ত এক শট নিতে পারেন রুনি। কিন্তু সবাইকে স্তম্ভিত করে দিয়ে ঠিক সেই কাণ্ডটাই ঘটালেন ইংল্যান্ডের এই তারকা স্ট্রাইকার। মাঝমাঠ থেকেই দুর্দান্ত এক শটে বল জড়িয়ে দিলেন প্রতিপক্ষের জালে। রুনিকে শটটা নিতে দেখেই পিছিয়ে এসে বলটা ঠেকানোর সর্বাত্মক চেষ্টা করেছিলেন ওয়েস্ট হ্যামের গোলরক্ষক। কিন্তু ততক্ষণে সর্বনাশ যা হওয়ার তা হয়েই গেছে।

রুনির এই গোলটাকে অনেকেই বিবেচনা করছেন এবারের ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম সেরা গোল হিসেবে। রুনি নিজে অবশ্য খুব বেশি উচ্ছ্বাস দেখাননি। এটাকে জায়গা দেননি নিজের পছন্দের গোলগুলোর তালিকাতেও। ম্যাচশেষে তিনি বলেছেন, ‘এটা আমার সহজাত ব্যাপার। আমি ঘুরে তাকিয়েই দেখলাম গোলরক্ষক অনেকখানি বাইরে আছে। এর আগেও আমি অনেকবার এটা করার চেষ্টা করেছি। আজ হয়ে গেছে। তবে আমি এই গোলটাকে আমার পছন্দের গোল বলে দাবি করব না। এ রকম গোল সব সময় হয় না। এই ম্যাচে হয়েছে দেখে খুবই ভালো লাগছে।’— গোল ডটকম

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা