বৃহস্পতিবার, ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

অবৈধভাবে গান প্রকাশ নিয়ে জেমসের ক্ষোভ

Jemesইদানীং বিভিন্ন ওয়েবসাইট অবৈধভাবে নগর বাউল'খ্যাত জেমসের গান নিয়ে রমরমা ব্যবসা চালিয়ে যাচ্ছে। আর এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্বয়ং জেমস। নিত্যনতুন আন্তর্জাতিক ওয়েবসাইটগুলোতে জেমসের গান প্রকাশিত হচ্ছে। তবে এর কিছুই জানেন না জেমস। অনুমতির পরোয়া না করেই অনলাইনগুলো তার গান প্রকাশ করছে।

এ বিষয়ে জানতে চাইলে জেমসের মুখপাত্র রুবাইয়াত ঠাকুর রবিন বলেন, "ইন্টারনেটে জেমসের গান প্রকাশের বিষয়ে আমরা কিছুই জানি না। ওইসব ওয়েব প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করারও কোনো অবকাশ নেই। গত বছর ডিজিটাল রেকর্ড লেভেল মাসরুম এন্টারটেইনমেন্টে (এমই লেভেল) জেমস ভাইয়ের পুরনো সব গান প্রকাশ করা হয়েছে। এ বিষয়েও আমরা কোনো কিছুই বলতে পারব না। বলা যায়, তারা অবৈধভাবে গানগুলো নিয়ে ব্যবসা করছে। পরে খোঁজ নিয়ে জানা গেছে, প্রবাসী কিছু বাঙালি যুক্তরাষ্ট্র থেকে এ ওয়েবসাইটটি পরিচালনা করছেন।"

এদিকে, অনুমতিবিহীন জেমসের গান প্রকাশের বিষয়ে জানতে চাইলে এমই লেভেলের বাংলাদেশের প্রতিনিধি ইফতেখারুল ইসলাম রুমন বলেন, "জেমস ভাইয়ের গান প্রকাশের বিষয় নিয়ে তার সঙ্গে এমই লেভেলের প্রধান নির্বাহী কর্মকর্তা রুশো মান্নানের সঙ্গে কথা হয়েছে। যতটুকু জানি তারা একে-অপরের সুপরিচিত। আর রয়েলিটির ভিত্তিতেই জেমস ভাই তার গানগুলোর সম্মানী পাবেন। তার সঙ্গে আমাদের একটি চুক্তিও হয়েছে। তারপরও যদি জেমস ভাইয়ের এ ব্যাপারে কোনো অভিযোগ থাকে তবে বিষয়টি অবশ্যই গুরুত্বসহকারে দেখা হবে।"

এমই লেভেলের ওয়েবসাইটে জেমসের একক ও ব্যান্ডের সবগুলো অ্যালবামই পাওয়া যাচ্ছে। পাশাপাশি বিভিন্ন মিশ্র অ্যালবামে প্রকাশিত গানগুলো 'জেমস মিক্সড ভলিউম-১' ও 'জেমস মিক্সড ভলিউম-২' শিরোনামে প্রকাশ করা হয়েছে।

সৌজন্য: যায়যায়দিন

এ জাতীয় আরও খবর