শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ চিহ্নিত : দাবি অস্ট্রেলীয় প্রধানমন্ত্রীর

bimanমালয়েশিয়ার নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ উপগ্রহে চিহ্নিত হয়েছে বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী টনি অ্যাবোট। আজ বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার পার্লামেন্টে এ তথ্য জানান তিনি।
বিবিসি ও রয়টার্স আজ বৃহস্পতিবার এ খবর জানিয়েছে।
অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী পার্লামেন্টে বলেছেন, দক্ষিণ ভারত মহাসাগরে মালয়েশিয়ান এয়ারলাইনসের ফাইট এমএইচ৩৭০ অনুসন্ধানের বিষয়ে নতুন ও বিশ্বাসযোগ্য তথ্য পাওয়া গেছে। স্যাটেলাইট চিত্রের ভিত্তিতে এই অনুসন্ধানের সাথে সংশ্লিষ্ট সম্ভাব্য দুটি বস্তুর তথ্য পেয়েছে অস্ট্রেলিয়ার মেরিটাইম সেফটি অথরিটি (এএমএসএ)। স্যাটেলাইট চিত্র বিশ্লেষণ করে এই অনুসন্ধান-সংশ্লিষ্ট দুটি বস্তু চিহ্নিত করেছেন বিশেষজ্ঞরা।
স্যাটেলাইট চিত্রে দেখতে পাওয়া ওই বস্তু দুটির অবস্থান নির্ণয়ে একটি ওরিয়ন বিমান সংশ্লিষ্ট এলাকায় পাঠানো হয়েছে। আরো তিনটি বিমান যাচ্ছে বলেও জানান অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী।
টনি অ্যাবোট জানান, স্যাটেলাইট চিত্রে দক্ষিণ ভারত মহাসাগরে দুটি বস্তু দেখার বিষয়টি নিয়ে ইতোমধ্যে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাকের সাথে কথা বলেছেন তিনি।
মালয়েশীয় প্রধানমন্ত্রীকে সতর্ক করে অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী বলেছেন, ওই বস্তুগুলোর অবস্থান চিহ্নিত করা খুবই কঠিন কাজ হবে। তা ছাড়া নিখোঁজ হওয়া এমএইচ৩৭০ ফাইট অনুসন্ধানের সাথে ওই বস্তুগুলোর কোনো সংশ্লিষ্টতা নাও থাকতে পারে।
মালয়েশিয়ার আহ্বানে দক্ষিণ ভারত মহাসাগরে বিমান অনুসন্ধানে নামে অস্ট্রেলিয়া। এর আগেও নিখোঁজ বিমানের সম্ভাব্য ধ্বংসাবশেষ পাওয়ার খবর বের হয়। কিন্তু শেষ পর্যন্ত তদন্তে তা ভুল প্রমাণিত হয়।

এ জাতীয় আরও খবর

কোটার বিষয়ে মুক্তিযোদ্ধাদের মতামত নিতে আদালতকে অনুরোধ করা হবে: মন্ত্রী মোজাম্মেল

আন্দোলনে হতাহতের সঠিক পরিসংখ্যান জানতে চায় জনগণ : মির্জা ফখরুল

সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার : প্রধানমন্ত্রী

ঢাকায় ২০৯ মামলায় গ্রেফতার ২৩৫৭

তিন সমন্বয়ক ডিবি হেফাজতে

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে : প্রধানমন্ত্রী

ঢাকা ছেড়ে যাচ্ছে দূরপাল্লার বাস

কমেছে বেশির ভাগ সবজির দাম, চড়া পেঁয়াজ-আলু-চাল

শুক্র ও শনিবার কারফিউ থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী

দেশবিরোধী অপতৎপরতা রোধে সশস্ত্র বাহিনী কাজ করে যাবে

দে‌শে কার‌ফিউ দেওয়া মা‌নে কে‌মো দেওয়া : কা‌দের সি‌দ্দিকী

মাঠে না নামায় ভেঙে দেওয়া হলো আ.লীগের ২৭ ইউনিট কমিটি