শনিবার, ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

টাইগারদের দাপুটে জয়

image_116182এশিয়া কাপে অনাকাঙ্ক্ষিতভাবে না পারলেও এবার ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে সাচ্ছন্দেই আফগান বাধা পেরোলো মুশফিকরা। ব্যাট বলের লড়াইয়ে টাইগারদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেননি আফগানিস্তানের খেলোয়াররা। চরম দাপট দেখিয়ে জয় তুলে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ।





আজ প্রথম বল থেকেই শুরু হয়েছিল বাংলাদেশের উল্লাস। সেই উল্লাস এক মিনিটের জন্যও দমাতে পারেনি আফগানরা। প্রথমে বোলিং-ফিল্ডিং শেষে ব্যাটিংয়েও দাপট দেখালো স্বাগতিকরা।





৭২ রানের জবাবে কিছুটা ধীরগতিতেই শুরু করে তামিম ইকবাল ও এনামুল হক বিজয়। কিন্তু সময়ের সাথে গর্জে ওঠে তামিম ও এনামুলের ব্যাট। বাংলাদেশ দ্রুত আগাতে থাকে জয়ের পথে। তবে সেই পথ চলা খুব দীর্ঘ হয়নি। দলীয় ৪৫ রানের মাথায় সেনওয়ারির বলে এলবিডব্লিউয়ের শিকার হন তামিম। এরপরের গল্পটা আফগানদের জন্য ছিল আরও হতাশার। এনামুল আর সাকিবের ব্যাট বাংলাদেশকে এনে দেয় সহজ জয়।





আজ রবিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম। অধিনায়কের সিদ্ধান্তকে সার্থক করতে মরিয়া মাশরাফি প্রথম বলেই তুলে নেন উইকেট। মাহমুদুল্লার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন মোহাম্মদ শাহজাদ।





এরপরেই আসে সাকিবের পালা। পরপরই দুই বলে উইকেট নিয়ে আফগানদের চাপে ফেলে দেন তিনি। এর পর আর ঘুরে তাকাতে হয়নি স্বাগতিকদের। যাওয়া আসার মহড়া চলে আফগান শিবিরে। বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান ৩টি, রাজ্জাক ২টি এবং মাশরাফি, মাহমুদুল্লা ও ফরহাদ রেজা তুলে নেন একটি করে উইকেট

এ জাতীয় আরও খবর

যেসব নিয়ম মানলে ঠিকমতো খাবে আপনার শিশু

শামি কাবাব এর সহজ রেসিপি

নতুন ছেলেমেয়েরা চলচ্চিত্রে আসতে চায় না: ইলিয়াস কাঞ্চ

জনপ্রিয় মার্কিন সঙ্গীতশিল্পী মিট লোফ আর নেই

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের প্রতিবাদে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা

হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত ফেরত যুবক করোনা পজেটিভ

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প

সবই খোলা, বন্ধ শুধু স্কুল-কলেজ

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে ৬৫ লাখ টাকার ক্যাবল চুরি

শাস্তি থেকে বাঁচতে কলাপাতার ‘মাস্ক’ পরে রাস্তায়, হতবাক পুলিশ

অফিস-আদালতে অর্ধেক লোকবলের প্রজ্ঞাপন শিগগিরই : স্বাস্থ্যমন্ত্রী

মিরপুরে অন্তত মাঝারি স্কোরের প্রত্যাশা বিসিবির