শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

টাইগারদের দাপুটে জয়

image_116182এশিয়া কাপে অনাকাঙ্ক্ষিতভাবে না পারলেও এবার ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে সাচ্ছন্দেই আফগান বাধা পেরোলো মুশফিকরা। ব্যাট বলের লড়াইয়ে টাইগারদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেননি আফগানিস্তানের খেলোয়াররা। চরম দাপট দেখিয়ে জয় তুলে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ।





আজ প্রথম বল থেকেই শুরু হয়েছিল বাংলাদেশের উল্লাস। সেই উল্লাস এক মিনিটের জন্যও দমাতে পারেনি আফগানরা। প্রথমে বোলিং-ফিল্ডিং শেষে ব্যাটিংয়েও দাপট দেখালো স্বাগতিকরা।





৭২ রানের জবাবে কিছুটা ধীরগতিতেই শুরু করে তামিম ইকবাল ও এনামুল হক বিজয়। কিন্তু সময়ের সাথে গর্জে ওঠে তামিম ও এনামুলের ব্যাট। বাংলাদেশ দ্রুত আগাতে থাকে জয়ের পথে। তবে সেই পথ চলা খুব দীর্ঘ হয়নি। দলীয় ৪৫ রানের মাথায় সেনওয়ারির বলে এলবিডব্লিউয়ের শিকার হন তামিম। এরপরের গল্পটা আফগানদের জন্য ছিল আরও হতাশার। এনামুল আর সাকিবের ব্যাট বাংলাদেশকে এনে দেয় সহজ জয়।





আজ রবিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম। অধিনায়কের সিদ্ধান্তকে সার্থক করতে মরিয়া মাশরাফি প্রথম বলেই তুলে নেন উইকেট। মাহমুদুল্লার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন মোহাম্মদ শাহজাদ।





এরপরেই আসে সাকিবের পালা। পরপরই দুই বলে উইকেট নিয়ে আফগানদের চাপে ফেলে দেন তিনি। এর পর আর ঘুরে তাকাতে হয়নি স্বাগতিকদের। যাওয়া আসার মহড়া চলে আফগান শিবিরে। বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান ৩টি, রাজ্জাক ২টি এবং মাশরাফি, মাহমুদুল্লা ও ফরহাদ রেজা তুলে নেন একটি করে উইকেট

এ জাতীয় আরও খবর

কোটার বিষয়ে মুক্তিযোদ্ধাদের মতামত নিতে আদালতকে অনুরোধ করা হবে: মন্ত্রী মোজাম্মেল

আন্দোলনে হতাহতের সঠিক পরিসংখ্যান জানতে চায় জনগণ : মির্জা ফখরুল

সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার : প্রধানমন্ত্রী

ঢাকায় ২০৯ মামলায় গ্রেফতার ২৩৫৭

তিন সমন্বয়ক ডিবি হেফাজতে

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে : প্রধানমন্ত্রী

ঢাকা ছেড়ে যাচ্ছে দূরপাল্লার বাস

কমেছে বেশির ভাগ সবজির দাম, চড়া পেঁয়াজ-আলু-চাল

শুক্র ও শনিবার কারফিউ থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী

দেশবিরোধী অপতৎপরতা রোধে সশস্ত্র বাহিনী কাজ করে যাবে

দে‌শে কার‌ফিউ দেওয়া মা‌নে কে‌মো দেওয়া : কা‌দের সি‌দ্দিকী

মাঠে না নামায় ভেঙে দেওয়া হলো আ.লীগের ২৭ ইউনিট কমিটি