বৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

টাইগারদের দাপুটে জয়

image_116182এশিয়া কাপে অনাকাঙ্ক্ষিতভাবে না পারলেও এবার ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে সাচ্ছন্দেই আফগান বাধা পেরোলো মুশফিকরা। ব্যাট বলের লড়াইয়ে টাইগারদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেননি আফগানিস্তানের খেলোয়াররা। চরম দাপট দেখিয়ে জয় তুলে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ।





আজ প্রথম বল থেকেই শুরু হয়েছিল বাংলাদেশের উল্লাস। সেই উল্লাস এক মিনিটের জন্যও দমাতে পারেনি আফগানরা। প্রথমে বোলিং-ফিল্ডিং শেষে ব্যাটিংয়েও দাপট দেখালো স্বাগতিকরা।





৭২ রানের জবাবে কিছুটা ধীরগতিতেই শুরু করে তামিম ইকবাল ও এনামুল হক বিজয়। কিন্তু সময়ের সাথে গর্জে ওঠে তামিম ও এনামুলের ব্যাট। বাংলাদেশ দ্রুত আগাতে থাকে জয়ের পথে। তবে সেই পথ চলা খুব দীর্ঘ হয়নি। দলীয় ৪৫ রানের মাথায় সেনওয়ারির বলে এলবিডব্লিউয়ের শিকার হন তামিম। এরপরের গল্পটা আফগানদের জন্য ছিল আরও হতাশার। এনামুল আর সাকিবের ব্যাট বাংলাদেশকে এনে দেয় সহজ জয়।





আজ রবিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম। অধিনায়কের সিদ্ধান্তকে সার্থক করতে মরিয়া মাশরাফি প্রথম বলেই তুলে নেন উইকেট। মাহমুদুল্লার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন মোহাম্মদ শাহজাদ।





এরপরেই আসে সাকিবের পালা। পরপরই দুই বলে উইকেট নিয়ে আফগানদের চাপে ফেলে দেন তিনি। এর পর আর ঘুরে তাকাতে হয়নি স্বাগতিকদের। যাওয়া আসার মহড়া চলে আফগান শিবিরে। বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান ৩টি, রাজ্জাক ২টি এবং মাশরাফি, মাহমুদুল্লা ও ফরহাদ রেজা তুলে নেন একটি করে উইকেট

এ জাতীয় আরও খবর

পোল্যান্ডকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

ফের আর্জেন্টিনার গোল, ২-০ গোলে এগিয়ে আর্জেন্টিনা

পেনাল্টি মিস করলেন মেসি, প্রথমার্ধ গোলশূন্য

পরিবহন ধর্মঘট থাকায় রাতেই মাঠে চলে এসেছেন বিএনপি নেতারা

শাহজালাল বিমানবন্দর : টার্মিনাল এলাকায় যানজট, লাগেজ মাথায় নিয়ে হাঁটছেন বিদেশগামীরা

আপনার শর্ত দেওয়ার দিন শেষ, এখন শর্ত দেবে বিএনপি : গয়েশ্বর

‘আগুন সন্ত্রাসে বিএনপি নয়, আ.লীগই অভ্যস্ত’

আবাহনীকে হারিয়ে ফাইনালে শেখ রাসেল

ষোলো বছরের অপেক্ষা অবসান অস্ট্রেলিয়ার

আন্দোলন দমনে মরিয়া সরকার: ফখরুল

পাকিস্তান প্রেমীদের পাকিস্তানে পাঠিয়ে দেওয়া হবে: শেখ সেলিম

বিএনপির মঞ্চে ‘হেলমেট বাহিনী’র হামলা, পুলিশ বলছে ‘কোন্দল’