মঙ্গলবার, ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

পাক-ভারত উত্তেজনার ম্যাচ আজ

In PKএশিয়া কাপে ফতুল্লা ভেন্যুর পাঁচ ম্যাচ শেষ। এবার মিরপুরে আসল পর্ব শুরু। রোববার সবচেয়ে উত্তেজনার ম্যাচে মুখোমুখি পাকিস্তান-ভারত। এই ম্যাচকে কেবল তুলনা করা যায় ফুটবল বিশ্বের আর্জেন্টিনা-ব্রাজিল মধ্যকার ম্যাচের সঙ্গেই। রোববার দুই ক্রিকেট শক্রর ১২৬তম সাক্ষাৎ। ভারত তাতে জিতেছে ৫০টি আর পাকিস্তান ৭১টি ম্যাচে। ফলাফলহীন ৪ ম্যাচ। পরিসংখ্যানে পাক শিবির এগিয়ে। কিন্তু শেষ বার সাক্ষাতে এই মিরপুরের উইকেটেই ২০১২ এশিয়া কাপে ভারত জিতেছিল ৬ উইকেটে।



তাই পাক-ভারত টান টান উত্তেজনাকর ম্যাচ উপমহাদেশের সর্বোচ্চ দর্শক আকর্ষণের ম্যাচ হিসেবেও বিবেচনা করা হয়। এসিসি থেকে তো আগেই ঘোষণা করা হয়েছিল এশিয়া কাপের টুর্নামেন্টে যে কয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে সেখান থেকে যে পরিমাণ অর্থ অর্জিত হবে তার মধ্যে চারভাগের তিনভাগ অর্থ আয় হবে এই পাকিস্তান-ভারত ম্যাচ থেকে।



দুপুর দুইটায় শুরু হবে দিবারাত্রির ম্যাচটি। যা সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন ও বেসরকারি স্যাটেলাইট সম্প্রচার কেন্দ্র চ্যানেল নাইন।



‘ফাইনালের আগেই ফাইনাল’ ম্যাচটি নিয়ে বাংলাদেশ তথা উপমহাদেশের ক্রিকেট অনুরাগীদের যেমন উত্তেজনার শেষ নেই তেমনি পরস্পরের মোকাবেলা করার জন্য মুখিয়ে আছে দুই দলের ক্রিকেটাররা।



আর দল দু’টি যদি টুর্নামেন্টের ফাইনালে আরেক দফা মুখোমুখি হতে পারে তাহলে সেটি হবে বোনাস। কিন্তু যেহেতু প্রথম পর্বের খেলাগুলো লিগ ভিত্তিক তাই ভারত পাকিস্তানের মধ্যে একটি ম্যাচ অবশ্যই ধরে নেয়া যায়। আর এটিও নিশ্চিত যে টুর্নামেন্টের সেরা দু’টি দলকে শ্রীলংকা হারিয়ে দিয়েছে তাই পাক-ভারত থেকে একটি দল বাদ পড়বে। ফাইনালে যে ভারত-পাকিস্তান মুখোমুখি হচ্ছে না সেটা এক প্রকার বলেই দেয়া যায়।

 

ইতিমধ্যে একটি করে ম্যাচে পরাজিত হয়েছে প্রতিদ্বন্দ্বি দল দু’টি। শিরোপা প্রত্যাশী শ্রীলংকার কাছে প্রথম ম্যাচে পাকিস্তান পরাজিত হবার পর ভারতও একই পথে হেটেছে লংকানদের বিপক্ষে। অপরাদিকে ভারত তাদের প্রথম ম্যাচে স্বাগতিক বাংলাদেশকে পরাজিত করেছে। বৃহস্পতিবার নবাগত আফগানিস্তানকে পরাজিত করেছে পাকিস্তান।