শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরাইলে স্কুলে নিরাপদ সড়ক সচেতনতা কর্মসূচি

 নিরাপদ সড়ক আমাদের অধিকার বাস্তবায়নে চাই অঙ্গীকার- এই স্লোগানকে সামনে রেখে স্কুলগামী ছাত্রছাত্রীদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বৃহস্পতিবার কুট্টাপাড়া উচ্চ বিদ্যালয়ে স্কুল কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

নিরাপদে সড়ক পারাপার ও পথ চলায় জনচেতনতা সৃষ্টি করতে ব্র্যাক সড়ক নিরাপত্তা কর্মসুচি ও অ্যাডভোকেসি ফর সোশ্যাল চেইঞ্জ ইউনিটের সহায়তায় এ কর্মসূচি আয়োজন করা হয়।

নিরাপদ সড়ক চাই

ষষ্ঠ, সপ্তম, অষ্টম,নবম ও দশম শ্রেনীর মোট ১১০ জন ছাত্র-ছাত্রী নিয়ে দুটি পর্বে এই কুইজ প্রতিযোগিতায় অনুষ্ঠিত হয়। বিষয় ভিত্তিক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহন করা ছাড়াও শিক্ষার্থীরা নিরাপদে পথ চলা ও রাস্তা পারাপারের বিভিন্ন কলাকৌশল রপ্ত করে।

পরে সড়ক নিরাপত্তা বিষয়ক ডকুমেন্টারী ফিল্ম প্রদর্শনী শুরু হয়। স্কুলের প্রায় ৬০০ ছাত্রছাত্রী এই প্রদর্শনী থেকে সড়ক নিরাপত্তা বিষয়ে জ্ঞান লাভ করে। অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় জয়ী ১ম, ২য়, ৩য় সহ মোট ১০ জন ছাত্র-ছাত্রীকে পুরষ্কার প্রদান করা হয়।

এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সহকারী প্রধান শিক্ষক জনাব মো:রফিকুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কুল ম্যানেজিং কমিটির সদস্য শাহাব উদ্দিন এবং বিশেষ অতিথি ছিলেন সরাইল প্রেসক্লাবের সাধারন সম্পাদক সাংবাদিক বদর উদ্দিন বদু এবং মোহাম্মদ মাসুদ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্র্যাকের প্রমোটিং সেইফ রোড কোড প্রজেক্টের সোশ্যাল কমিউনিকেটর জনাব পারভেজ কৈরী। এ সময় আরো উপস্থিত ছিলেন যোগাযোগ কর্মী (সেইফ রোড কোড, ব্র্যাক বারৈচা), স্কুল ম্যানেজিং কমিটির সদস্য তানজিনা আক্তার, এনামুল হক লোকমান, মো: বকুল মিয়া, এবং স্কুলের শিক্ষক শহিদুল্লাহ,মো: আতিকুর রহমান, মোছা:রোকেয়া বেগম, মো:কামাল উদ্দিন, পরিমল চন্দ্র বিশ্বাস , ফারজনা বেগম, কনিকা পারভীন।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী