রবিবার, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

সরাইলে স্কুলে নিরাপদ সড়ক সচেতনতা কর্মসূচি

 নিরাপদ সড়ক আমাদের অধিকার বাস্তবায়নে চাই অঙ্গীকার- এই স্লোগানকে সামনে রেখে স্কুলগামী ছাত্রছাত্রীদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বৃহস্পতিবার কুট্টাপাড়া উচ্চ বিদ্যালয়ে স্কুল কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

নিরাপদে সড়ক পারাপার ও পথ চলায় জনচেতনতা সৃষ্টি করতে ব্র্যাক সড়ক নিরাপত্তা কর্মসুচি ও অ্যাডভোকেসি ফর সোশ্যাল চেইঞ্জ ইউনিটের সহায়তায় এ কর্মসূচি আয়োজন করা হয়।

নিরাপদ সড়ক চাই

ষষ্ঠ, সপ্তম, অষ্টম,নবম ও দশম শ্রেনীর মোট ১১০ জন ছাত্র-ছাত্রী নিয়ে দুটি পর্বে এই কুইজ প্রতিযোগিতায় অনুষ্ঠিত হয়। বিষয় ভিত্তিক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহন করা ছাড়াও শিক্ষার্থীরা নিরাপদে পথ চলা ও রাস্তা পারাপারের বিভিন্ন কলাকৌশল রপ্ত করে।

পরে সড়ক নিরাপত্তা বিষয়ক ডকুমেন্টারী ফিল্ম প্রদর্শনী শুরু হয়। স্কুলের প্রায় ৬০০ ছাত্রছাত্রী এই প্রদর্শনী থেকে সড়ক নিরাপত্তা বিষয়ে জ্ঞান লাভ করে। অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় জয়ী ১ম, ২য়, ৩য় সহ মোট ১০ জন ছাত্র-ছাত্রীকে পুরষ্কার প্রদান করা হয়।

এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সহকারী প্রধান শিক্ষক জনাব মো:রফিকুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কুল ম্যানেজিং কমিটির সদস্য শাহাব উদ্দিন এবং বিশেষ অতিথি ছিলেন সরাইল প্রেসক্লাবের সাধারন সম্পাদক সাংবাদিক বদর উদ্দিন বদু এবং মোহাম্মদ মাসুদ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্র্যাকের প্রমোটিং সেইফ রোড কোড প্রজেক্টের সোশ্যাল কমিউনিকেটর জনাব পারভেজ কৈরী। এ সময় আরো উপস্থিত ছিলেন যোগাযোগ কর্মী (সেইফ রোড কোড, ব্র্যাক বারৈচা), স্কুল ম্যানেজিং কমিটির সদস্য তানজিনা আক্তার, এনামুল হক লোকমান, মো: বকুল মিয়া, এবং স্কুলের শিক্ষক শহিদুল্লাহ,মো: আতিকুর রহমান, মোছা:রোকেয়া বেগম, মো:কামাল উদ্দিন, পরিমল চন্দ্র বিশ্বাস , ফারজনা বেগম, কনিকা পারভীন।

এ জাতীয় আরও খবর

রনির ঝড়ে বৃথা গেল হৃদয়ের ফিফটি

ডিবির বিরুদ্ধে গুম ও নির্যাতনের অভিযোগের তদন্ত চায় এইচআরডব্লিউ

আবেগঘন পোস্টে মেয়ের বিয়ে নিয়ে যা লিখলেন শহীদ আফ্রিদি

সানি লিওনের অনুষ্ঠানের কাছে ভয়াবহ বিস্ফোরণ

আদানি ইস্যুতে মুখ খুললেন ভারতের অর্থমন্ত্রী

দিনাজপুর থেকে ঢাকায় চলবে বুলেট ট্রেন

একের পর এক রেকর্ড গড়ছে ‘পাঠান ‘, ১০ দিনে আয় ৯৬০ কোটি টাকা

চীনা গোয়েন্দা বেলুনের ওপর বিশেষ নজর রাখা হবে: বাইডেন

জোড়া বাঘের কবলে বনরক্ষীরা, শ্বাসরুদ্ধকর ২০ ঘণ্টা

মালয় স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায়, বাংলাদেশি কর্মী নিয়োগে আলোচনা

জিডিপিতে মালয়েশিয়া-সিঙ্গাপুরকে পেছনে ফেলেছে বাংলাদেশ : তথ্যমন্ত্রী

স্কুলছাত্রী জেসিকার ‘মৃত্যু’: প্রধান আসামি গ্রেফতার