শুক্রবার, ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

চলমান রাজনৈতিক সহিংসতার প্রতিবাদে ব্যবসায়ীদের সাদা পতাকা মিছিল

michilচলমান রাজনৈতিক সহিংসতার প্রতিবাদে এফবিসিসিআই এর উদ্যোগে দেশের সকল জেলা চেম্বার এ্যাসোসিয়েশন ও দোকন মালিক সমিতি শাšিত্মর দাবিতে সাদা পতাকা নিয়ে প্রতিবাদ কর্মসূচি পালন করছে।

এফবিসিসিআই এর প্রধান ফটকের সামনে সাদা পতাকা নিয়ে ইতিমধ্যে দেশের বিভিন্ন প্রাšত্ম থেকে আসতে শুরু করেছে বিভিন্ন শেনীর ব্যবসায়ীরা। শুধু বিভিন্ন সংগঠনের ব্যবসায়ীরাই নয় এতে অংশ নিচ্ছেন বিভিন্ন পেশার ব্যাবসায়ীরা।

ব্যবসায়ীরা সাদা পতাকা নিয়ে মিছিল করছে এবং শাšিত্ম শাšিত্ম বলে সেøাগান দিচ্ছে। রাজধানীর মতিঝিল এলাকা থেকে পল্টন পর্যšত্ম পুরো এলাকা সাদা পতাকায় দিয়ে ছেয়ে গিয়েছে। দুপুর ১২টার দিকে মূল কার্যক্রম শুরু হবার কথা আছে।

তাদের সাদা পতাকা নিয়ে আসার মূল কারনই হচ্ছে রাজনৈতিক অস্থিরতা ও সহিংসতা দূর করে দেশে শাšিত্ম ফিরিয়ে আনা।

এই মিছিল শুধু এফবিসিসিআই এর সামনেই নয় সারা দেশের ব্যবসায়ীরা সাদা পতাকা নিয়ে শাšিত্মর জন্য একত্রিত হবে। আর ব্যবসায়ীরা চান দেশের ব্যবসা এবং দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি উন্নয়নের জন্য সরকার যেন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

একজন সাদা পতাকাধারী ব্যাবসায়ীকে প্রশ্ন করা হয় আপনারা এইখানে কেন সমবেত হয়েছেন?

উত্তরে ব্যবসায়ী বলেন, আমাদের এখন আর কিছুই করার নেই। আমাদের ব্যবসা বলতে আর কিছুই নেই আমরা এখন না খেয়ে মরার অবস্থা। আমরা দেশে শাšিত্ম চাই এবং দেশের ব্যবসা যেভাবে ধ্বংশ হয়ে যাচ্ছে তাতে আমদের দেয়ালে পিঠ ঠেকে গিয়েছে এর থেকে আমরা মুক্তি চাই। তিনি আরও বলেন, দেশে যাতে শাšিত্মপূর্ণ ভাবে একটি নির্বাচন হয় এবং দেশের সার্বিক অবস্থার যাতে উন্নয়ন হয় এটিই আমাদের দাবি। তাদের আরও দাবি হচ্ছে সব দল অংশগ্রহনে যাতে একটি শাšিত্মপূর্ণ নির্বাচন হয় এবং দেশের ব্যবসার পরিস্থিতি উন্নয়ন হয়। সময়টিভি