বৃহস্পতিবার, ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

অবরোধের চতুর্থ দিনে নিহত ৬

hartal-4বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের টানা ১৩১ ঘণ্টার অবরোধের চতুর্থ দিনে সোমবার গভীর রাতে এবং মঙ্গলবার সকালে চট্টগ্রাম ও সাতক্ষীরায় চারজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চট্টগ্রামে পিকেটারদের ধাওয়ায় কনটেইনার লরির চালক, সীতাকু-ে পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দলের নেতা, সাতক্ষীরা এক শিবিরকর্মী ও পথচারী এবং চাঁদপুরে স্কুলছাত্রসহ দুইজন নিহত হয়েছেন। এছাড়াও দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষ ও রেললাইনে নাশকতার খবর পাওয়া গেছে।

 

সাতক্ষীরায় গুলিতে শিবিরকর্মীসহ নিহত ২

আমাদের সাতক্ষীরা প্রতিনিধি জানান, ১৮ দলীয় জোটের অবরোধ চলাকালে সাতক্ষীরার দেবহাটা উপজেলার সখিপুরে পুলিশ-বিজিবির সঙ্গে সংঘর্ষে শিবিরকর্মীসহ দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেন শিবিরকর্মী হোসেন আলী (১৯) ও পথচারী কিশোর আজিজুল (১৪)। এ সময় আহত হয়েছেন আরো পাঁচজন। আহতরা হলেন শিবিরকর্মী দেবহাটার হাসান, ভাড়াশিমলার আরিফুল, দাদপুরের ইব্রাহিম ও মিয়ারাজ এবং চালতেবাড়িয়ার রবিউল।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার ভোরে থেকে কালিগঞ্জের ভাড়াশিমলায় ও দেবহাটার সখিপুরে পুলিশের সঙ্গে অবরোধকারীদের থেমে থেমে সংঘর্ষ হয়েছে। অবরোধের জন্য রাস্তায় ফেলে রাখা গাছের গুঁড়ি সরানোর চেষ্টা করলে এই সংঘর্ষ বাধে। এ সময় পুলিশ গুলি ছুঁড়লে এই হতাহতের ঘটনা ঘটে। পরে অবরোধকারীরা সাতক্ষীরা কালিগঞ্জ সড়ক কেটে বিচ্ছিন্ন করে দেয়। পরে সকাল সাড়ে ৯টার দিকে দেবহাটার সখিপুর মোড়ে ফের অবরোধকারীদের সঙ্গে সংঘর্ষ বাঁধে আইনশৃক্সখলা বাহিনীর। এ সময় বিজিবির গুলিতে পথচারী কিশোর আজিজুল মারা যায়।

 

চাঁদপুরে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত ২

আমাদের চাঁদপুর প্রতিনিধি জানান, ১৮ দলীয় জোটের অবরোধ চলাকালে চাঁদপুর শহরের কালিবাড়ি মোড় এলাকায় পুলিশ ও বিএনপি সংঘর্ষে স্কুলছাত্রসহ দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হযেছেন অর্ধশতাধিক।

 

মঙ্গলবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।

 

নিহতরা হলেন- সিয়াম (১৭) ও রতন ২০)।

 

চট্টগ্রামে কনটেইনার লরিতে ককটেলে নিহত ১

আমাদের চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রাম নগরীর ইপিজেড থানার সল্টগোলা রেলক্রসিং এলাকায় একটি কনটেইনার লরিতে ককটেল ছোড়ে মেরেছে পিকেটাররা। এতে লরিটিতে আগুন ধরে যায়। নিয়ন্ত্রণ হারালে ঘটনাস্থলে চালক নিহত ও অপর দুইজন আহত হন। সোমবার রাত পৌনে দুইটার দিকে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম মাহবুব (২৫)। তার বাড়ি ভোলার চরফ্যাশন এলাকায়।

 

ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল মনসুর জানান, ইপিজেডে যাওয়ার সময় কনটেইনার লরিটিকে লক্ষ্য করে অজ্ঞাত পিকেটাররা ককটেল ছোড়ে। এতে লরিটিতে আগুন ধরে যায়। চালক নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে গাছের সঙ্গে ধাক্কা খায়। ঘটনাস্থলেই চালক নিহত হন। এ ঘটনায় চালকের দুই সহকারী আহত হন।

 

সীতাকু-ে স্বেচ্ছাসেবক দলের নেতা নিহত

এদিকে, চট্টগ্রামের সীতাকু-ে স্বেচ্ছাসেবক দলের নেতা শরিফুল ইসলাম ওরফে রাসেল (২০) নামের এক যুবক পুলিশের গুলিতে নিহত হয়েছেন। শরিফুল মুরাদপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহসভাপতি। মুরাদপুর ইউনিয়নের হাসনাবাদ গ্রামের সিরাজুল ইসলামের ছেলে তিনি। সোমবার রাতে অবরোধের সমর্থনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পিকেটিং করার সময় এ ঘটনা ঘটে।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার রাত সাড়ে ১১টার দিকে পুলিশি নিরাপত্তায় শতাধিক গাড়ি চট্টগ্রামের দিকে নিয়ে যাওয়া হচ্ছিল। এ সময় ৩০-৪০ জন পিকেটার গাড়িবহরে হামলা চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি ছোড়ে। এতে শরিফুল গুলিবিদ্ধ হন। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শরিফুলকে মৃত ঘোষণা করেন।

 

সীতাকু- থানার পরিদর্শক (তদšত্ম) আমিনুল ইসলাম একজন মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তিনি স্বেচ্ছাসেবক দলের নেতা কিনা তা নিশ্চিত করতে পারেননি। নতুন বার্তা

 

এ জাতীয় আরও খবর

যাত্রী বেশি হলে বিমানবন্দরে ল্যাব বাড়ানো হবে : স্বাস্থ্যমন্ত্রী

করোনায় আরও ৩ মৃত্যু, শনাক্ত ২৬১

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রীর কাছে ক্ষমা চাইল সেই ব্যাংক

মালয়েশিয়া এয়ারলাইন্সে বোমা আতঙ্ক, যেভাবে চলে অভিযান

মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে এবার নওগাঁর আদালতে মামলা

আমিনবাজারে ৬ ছাত্র হত্যা : ১৩ জনের মৃত্যুদণ্ড ও ১৯ জনের যাবজ্জীবন

ওমিক্রন আতঙ্কে ভারত : ঝুঁকিপূর্ণ দেশের তালিকায় আবারও বাংলাদেশ

সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে, লঘুচাপটি শক্তিশালী হচ্ছে

নিয়ম ভেঙে তুলে নেওয়া হয় ৩৬৮৭ কোটি টাকা

এইচএসসিতে বসেছে প্রায় ১৪ লাখ শিক্ষার্থী

৬ ছাত্রকে পিটিয়ে হত্যা : ১৩ জনের মৃত্যুদণ্ড

কথা দিয়ে কথা রাখুন : কাদের