শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তত্ত্বাবধায়ক সরকার মানি না: এরশাদ

Arshad-2মহাজোটে না থাকার ঘোষণা দিয়ে একই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে সর্বদলীয় সরকারে অংশ নেয়ার জন্যে বিএনপি’কে আহবান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেন, যদি দেখি নির্বাচনে কারচুপি হচ্ছে তাহলে নির্বাচন সবাই মিলে বর্জন করব। দেশের পরিবর্তন করতে হলে নির্বাচনের কোনো বিকল্প নেই।

 

এরশাদ বলেন, এক সঙ্গে বসে সমাধানের পথ খুঁজে বের করতে হবে। নির্বাচনের প্রস্তুতি নেয়ার কথা বলে এরশাদ বলেন, আমি যোগ দিয়েছিলাম বলেই মহাজোট হয়েছে। এখন আমি মহাজোটে নেই। আমাদের কাছে দেশ বড়। সšত্মান বড়। অর্থনীতি বড়। রা¯ত্মায় মানুষ মরছে। জনগণের জন্যে রাজনীতি করি। অথচ আমরা জনগণের কথা ভুলে গেছি।

 

বনানীতে পার্টি অফিসে পূর্ব ঘোষিত এ সাংবাদিক সম্মেলনে এরশাদ বলেন, সর্বদলীয় সরকারে আমি আছি। কিন্তু যদি দেখি নির্বাচন নিয়ে সরকার কারচুপি করছে তাহলে তা বর্জন করব। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোচনার জন্যে এক পা এগিয়েছেন। বিরোধীদল বিএনপির আলোচনায় আসা উচিত। আলোচনা করে সংকট দূর করার একটা পথ বের করার চেষ্টা করি।

 

এরশাদ বলেন, যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। দুই দল দেশকে জিম্মি করেছে। বিকল্প অসংবিধানিক সরকার মানুষ গ্রহণ করবে না। তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার মানিনা। কারণ এ সরকার আমাদের উপর অবিচার করেছে। নির্বাচন হতে হবে সুষ্ঠু। নির্বাচনে না গেলে সবাই ঘৃণা করবে। তিনি বলেন, রা¯ত্মায় মানুষ মারা যাচ্ছে, ছেলেমেয়েরা স্কুলে যেতে পারছে না, ব্যবসায়ীরা ব্যবসা করতে পারছেন না। এ অবস্থা চলতে দেয়া যায় না। আমরা অচল দেশ চাই না। জনগণের জন্যে রাজনীতি করলেও আমরা জনগণের কথা ভুলে গেছি। এ অবস্থা চলতে থাকলে দেশ গৃহযুদ্ধের দিকে এগিয়ে যাবে।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী