রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউ ইয়র্কে বিএনপির জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের অনুষ্ঠানে হট্টগোল

news-image

নিউ ইয়র্কে বিএনপির জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালনের অনুষ্ঠানে অতিথির সারিতে চেয়ারে বসাকে কেন্দ্র করে চরম হট্টগোল ও বাক-বিতন্ডা হয়েছে। গতকাল শনিবার জ্যাকসন হাইটসের একটি রেস্তোরাঁয় বিএনপি’র ষ্টেট শাখা আয়োজিত উক্ত অনুষ্ঠানে অপ্রীতিকর ঘটনাটি ঘটে। নিউ ইয়র্ক স্টেট বিএনপি’র সভাপতি মাওলানা অলিউল্লাহ আতিকুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাইদুর রহমান সাইদের সঞ্চালনায় অনুষ্ঠিত জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের উক্ত আলোচনা প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি'র সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শরাফত হোসেন বাবু, বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপি’র সদস্য ও ঢাকা মহানগর মহিলা দলের সভানেত্রী সাবেক সাংসদ সুলতানা আহমেদ। প্রধান আলোচক  ছিলেন লং আইল্যান্ড ইউনিভার্সিটি’র অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. শওকত আলী।

সভা শুরুর কিছুক্ষণ পর অতিথির সারিতে যুক্তরাষ্ট্র বিএনপি’র নেতা আবু সুফিয়ান অপর এক কর্মিকে সরিয়ে অতিথির সারিতে চেয়ারে বসতে চাইলে উক্ত কর্মি উত্তেজিত হয়ে উঠেন। ফলে এক অপ্রীতিকর ঘটনার সঙ্গে উভয়ের মধ্যে তুমুল বাক-বিতন্ডা হয়। এক পর্যায়ে পরিস্থিতি শান্ত করেন সিনিয়র নেতা-কর্মিরা।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সহ-সভাপতি আলহাজ্ব সোলায়মান ভূঁইয়া, যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক কোষাধ্যক্ষ ও ফেনী জেলা বিএনপি’র উপদেষ্টা জসিম উদ্দিন ভূঁইয়া, জাসাস কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও যুক্তরাষ্ট্র জাসাস সভাপতি গোলাম ফারুক শাহীন, নিউ ইয়র্ক স্টেট বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি এম.এ. খালেক আকন্দ, সহ-সভাপতি ভিপি আলমগীর, নিউ ইয়র্ক সিটি বিএনপি’র সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা, সাধারণ সম্পাদক আশরাফ হোসেন, তারেক রহমান আন্তর্জাতিক পরিষদের সভাপতি জাহাঙ্গীর এম আলম, সাধারণ সম্পাদক রুহুল আমিন নাসির, যুক্তরাষ্ট্র বিএনপি নেতা আবু সুফিয়ান, যুক্তরাষ্ট্র মহিলা দলের আহ্বায়িকা নীরা রাব্বানী, আলহাজ্ব শহিদুল ইসলাম শিকদার, মো. আলমগীর হোসেন মৃধা, হুমায়ুন কবির, মো. আব্দুল মান্নাফ,  আমিনুর রহমান, আশিক তালুকদার, তাজুল ইসলাম চেয়ারম্যান, নুরুল আলম, মো. আরিফে ও মো. মান্না প্রমূখ।


বক্তারা বলেন, স্বাধীনতা পরবর্তী আওয়ামী লীগ সরকার দেশকে এক মহা দূর্ভিক্ষের দ্বারপ্রান্ত থেকে উদ্ধার ও বাকশাল থেকে গণতন্ত্রের পথে দেশকে বিশ্বের কাছে পরিচিত করার পদক্ষেপই ছিল ৭ নভেম্বরের লক্ষ্য। স্বাধীনতার মহান ঘোষক সফল রাষ্ট্র নায়ক জিয়া সিপাহী জনতার আকাংখিত দেশ উপহার দিয়েছিলেন একজন সফল রাজনৈতিক ও রাষ্ট্রনায়ক হিসেবে দেশকে বিশ্বর দরবারে প্রতিষ্ঠা করেছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি গঠনের কর্মকান্ডের মাধ্যমে। ভঙ্গুর অর্থনীতি, ভয়ংকর হিংসা বিদ্বেষ ভুলে দেশকে গণতন্ত্র প্রতিষ্ঠার মাধ্যমে দেশের সকল জাতী গোষ্ঠিকে এক কাতারে আনতে সফল হয়েছিলেন। বাংলাদেশী জাতীয়তাবাদ ও প্রতিবেশী দেশের সাথে আন্তর্জাতিক সহযোগিতার মাধ্যমে বাংলাদেশকে সফল নেতৃত্ব বিশ্বর দরবারে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছিলেন।


বক্তাগণ আরও বলেন, ৭ই নভেম্বরের মাধ্যমে বাকশালীদের মাঝ থেকে ফিরে আনা গণতন্ত্র আজ আবারও গলা টিপে হত্যা করা হয়েছে। জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের প্রেরণায় উজ্জীবিত হয়ে আবারও মহাবিপ্লবের জন্য প্রস্তুতি নিতে হবে। দেশ ও প্রবাস থেকে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে বাংলাদেশে অনির্বাচিত ও অবৈধ সরকারকে হটাতে হবে। গণতন্ত্র পূণঃপ্রতিষ্ঠিত করার লক্ষ্যে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের ঘোষিত সকল কর্মসুচি প্রবাস থেকে ঐক্যবদ্ধভাবে পালন করার ঘোষণা দেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়াহেদ আলী মন্ডল, মোস্তাক আহমেদ, তুহিন, আশিক মাহমুদ, মো. মহসিন, নুরে আলম, মৌসুমী কামাল, মো. রইছ উদ্দিন, মো. হুসেইন ও নীরা চৌধুরী প্রমুখ।

 

 

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪