রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

হ্যাটট্রিক করে ইতিহাস গড়লেন শন

news-image

ক্রীড়া ডেস্ক : খেলার সময় ততক্ষণে ৫৮ মিনিট গড়িয়েছে। অথচ মাঠে দেখা নেই দক্ষিণ কোরিয়ান তারকা সন হিউং মিনের। ইংলিশ প্রিমিয়ার লিগের গত মৌসুমে দুর্দান্ত ফর্মে ছিলেন তিনি। কিন্তু চলতি আসরে প্রথম ছয় ম্যাচে তিনি ছিলেন গোলশূন্য। তাই টটেনহ্যাম হটস্পারের সপ্তম ম্যাচে তাকে বেঞ্চেই পাঠিয়ে দেন দলের কোচ অ্যান্তনিও কন্তে। ৫৯ মিনিটের সময় যখন মাঠে নেমে ৭৩ মিনিট থেকেই প্রতিপক্ষের জালে যেন তান্ডব চালালেন। ১৩ মিনিটের ব্যবধানে হ্যাটট্রিক করে শুধু তাক লাগাননি, গড়েছেন ইতিহাস।

শনিবার রাতে ঘরের মাঠে লিস্টার সিটির বিপক্ষে ৬-২ গোলের বড় ব্যবধানে জিতেছে টটেনহ্যাম হটস্পার। যেখানে মাত্র ১৩ মিনিটের ব্যবধানে টটেনহ্যামের পক্ষে বেঞ্চ থেকে নেমে হ্যাটট্রিক করা প্রথম খেলোয়াড় হয়ে গেছেন সন।

গোলখরায় ভুগতে থাকা সনকে ছাড়াই খেলতে নেমেছিল হটস্পাররা। ম্যাচের ৫৯ মিনিটের সময় রিচার্লিসনকে উঠিয়ে মাঠে নামানো হয় সনকে। ততক্ষণে হ্যারি কেইন, এরিক ডায়ার ও রদ্রিগো বেনটাঙ্কুরের গোলে ৩-২ গোলে এগিয়ে ছিল টটেনহ্যাম। তবু ছিল না জয়ের নিশ্চয়তা।

সন মাঠে নামতেই বদলে যায় দৃশ্যপট। মাঠে নামার পর প্রথম গোলের জন্য ১৪ মিনিট অপেক্ষা করতে হয়েছে তাকে। এরপর পরের ১২ মিনিটে করেছেন আরও দুই গোল। আগের ছয় ম্যাচে গোলের দেখা না পাওয়া এ কোরিয়ান তারকা লিস্টারের জালে এক ম্যাচেই করলেন তিন গোল।

এরই সঙ্গে টটেনহ্যামের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে শুরুর একাদশে না থেকেও বেঞ্চ থেকে নেমে হ্যাটট্রিক করার অনন্য রেকর্ড গড়েন সন। তার এ হ্যাটট্রিকের ম্যাচ জিতে সাত ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে আর্সেনালকে তিন নম্বরে পাঠিয়ে দুইয়ে উঠে গেছে টটেনহ্যাম।

 

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪