মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আয়ারল্যান্ডের হার

news-image

অনলাইন ডেস্ক : টি-টোয়েন্টিতে টানা সপ্তম ম্যাচ হারলো আয়ারল্যান্ড। এবার তাদের নিজেদের রেকর্ড রান করে জিততে হতো, কিন্তু ২১ রান পেছনে ছিল তারা।

ছোট স্ট্রেইট ও স্কয়ার বাউন্ডারির কারণে দুই দলের বোলাররাই ছিলেন খরুচে। দক্ষিণ আফ্রিকা আয়ারল্যান্ডের বিপক্ষে তাদের সর্বোচ্চ রান করে। সংগ্রহ আরও বড় করতে চেয়েছিল সফরকারীরা। ৪৫ রানে ২ উইকেট হারানোর পর রিজা হেনড্রিকস (৭৪) ও এইডেন মার্করামের (৫৬) তৃতীয় উইকেটে ১১২ রানের জুটিতে স্কোর ২২০ ছাড়ানোর সম্ভাবনা জেগেছিল।

কিন্তু গ্যারেথ ডিলানি টানা দুই বলে দুজনকে ফেরায় এবং দক্ষিণ আফ্রিকার লাগাম টেনে ধরে। কিন্তু ট্রিস্টান স্টাবসের ১১ বলে ২৪ ও ডোয়াইন প্রিটোরিয়াস সাত বলে ২১ রান করলে শেষ চার ওভারে ৫৩ রান করে প্রোটিয়ারা। তাতে স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ২১১ রান।
এদিকে, দক্ষিণ আফ্রিকার স্পিনাররা কাগিসো রাবাদা ও আনরিখ নর্কিয়ের অভাব টের পেতে দেননি। কেশভ মহারাজ ও তাবরাইজ শামসি তাদের ৮ ওভারে ৬৬ রান দিয়ে ৪ উইকেট নেন। তাদের সঙ্গে লুঙ্গি এনগিডির স্লোয়ার ও ডোয়াইন প্রিটোারিয়াস ও ওয়েন পার্নেলের ইয়র্কারে দারুণ ফল পায় প্রোটিয়ারা।

১৭তম ওভার পর্যন্ত রান তাড়ায় ভালোভাবে এগিয়ে ছিল আয়ারল্যান্ড। কিন্তু লোরকান টাকার ফিরে গেলে বাধে বিপত্তি। তিনি জর্জ ডকরেলের সঙ্গে ষষ্ঠ উইকেটে ৮৬ রান যোগ করেছিলেন। ৮৪ রানে ৫ উইকেট হারানোর পর তাদের জুটিতে লড়াই চালিয়ে যায় আইরিশরা।

কিন্তু ৭৮ রান করা টাকারকে ফিরিয়ে ১৪ রানে ৪ উইকেট হারালে পরাজয় বরণ করতে হয় আয়ারল্যান্ডকে। ৯ উইকেটে ১৯০ রানে থামে স্বাগতিকরা।

এ জাতীয় আরও খবর

নিভেছে সুন্দরবনের আগুন, আরও ২-৩ দিন থাকবে পর্যবেক্ষণে

ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির নিচে

ভোটারদের মধ্যে টাকা বিতরণকালে উপজেলা চেয়ারম্যানসহ আটক ১১

ভারতে লোকসভা নির্বাচনের ৩য় দফার ভোটগ্রহণ শুরু

গাজায় যুদ্ধবিরতি অনিশ্চিত, রাফাহতে হামলার ঘোষণা ইসরায়েলের

সিরিজ নিশ্চিতের ম্যাচে যেমন হতে পারে বাংলাদেশ একাদশ

উপজেলা নির্বাচন : ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

চারদিনে ডিমের দাম বেড়েছে ডজনে ২০ টাকা

১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি

সুপ্রিমকোর্টের রায়ে ইমরান খান ক্ষমতায় ফেরার আশা

গ্রামাঞ্চলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর

বিএনপির গণতন্ত্রের প্রতি আগ্রহ কোনোদিন ছিল না : ওবায়দুল কাদের