রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

হাফ পাসের আন্দোলন থেকে ছাত্রকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ

news-image

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর নীলক্ষেত মোড়ে গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া (হাফ পাস) নিশ্চিতের দাবিতে চলা আন্দোলন থেকে এক ছাত্রকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। আজ মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে ওই ছাত্রকে ঢাকা কলেজে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গেছে।

ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপকমিশনার সাজ্জাদুর রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমরাও শুনেছি আইডিয়াল কলেজের এক ছাত্রকে ঢাকা কলেজে নিয়ে যাওয়া হয়েছে। আমরা ঢাকা কলেজের অধ্যক্ষ ও শিক্ষক প্রতিনিধির সঙ্গে যোগাযোগ করে এ বিষয়ে দ্রুত আমাদের জানাতে বলেছি।’

তবে ওই ছাত্রের নাম-পরিচয় জানাতে পারেননি পুলিশের রমনা বিভাগের উপকমিশনার সাজ্জাদুর রহমান। তিনি এ বিষয়ে আইডিয়াল কলেজের অধ্যক্ষের সঙ্গেও কথা বলেছেন বলে জানান।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, হাফ পাসের দাবিতে দুপুর ১২টার দিকে ছাত্ররা প্রথমে নীলক্ষেত ও পরে সায়েন্স ল্যাবরেটরিতে সমাবেশ করেন। দুপুর ২টার দিকে আজকের মতো আন্দোলনের সমাপ্তি টানেন তারা। পরে মিছিল নিয়ে নীলক্ষেতের দিকে যাওয়ার সময় হঠাৎ লাঠিসোঁটা নিয়ে একদল তরুণ ছাত্রদের ধাওয়া দেন। এরপর পুলিশের উপস্থিতিতে আইডিয়াল কলেজের এক ছাত্রকে ধরে নিয়ে যাওয়া হয়।

এর আগে গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া নিশ্চিত করা, জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানো ও বর্ধিত বাসের ভাড়া প্রত্যাহারের দাবিতে রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছেন আট ছাত্রসংগঠনের নেতাকর্মীরা। দাবি না মানলে তারা ঢাকা অচল করে দেওয়ার হুমকি দিয়েছেন। এক ঘণ্টার অবরোধ শেষে ২৯ নভেম্বর রাজধানীর শাহবাগ মোড় অবরোধের কর্মসূচি ঘোষণা দেওয়া হয়েছে।

 

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪