শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাদুল্লাপুরে ৩০০ অসহায় পরিবারকে বসুন্ধরা গ্রুপের ত্রাণ সহায়তা

news-image

অনলাইন ডেস্ক : গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলায় ৩০০ অসহায় ও অতিদরিদ্র পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। স্বাস্থ্যবিধি মেনে আজ বুধবার কালের কণ্ঠ শুভসংঘের সহযোগীতায় সাদুল্লাপুর খোদেজা মেমোরিয়াল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে বসুন্ধরা গ্রুপের এই ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এছাড়া সকলের মাঝে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনতামূলক পরামর্শ দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন সাদুল্লাপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ শাহরিয়ার খান বিপ্লব। তিনি বলেন, করোনার এ মুহূর্তে খুব সুশৃঙ্খলভাবে বসুন্ধরা গ্রুপের সহায়তায় শুভসংঘের স্বেচ্ছাসেবীরা আমাদের গাইবান্ধা জেলায় ত্রাণসামগ্রী বিতরণ করছেন। আমার এই উপজেলায়ও আজ তারা মানুষের পাশে দাঁড়িয়েছেন। শুধু তাই নয় বসুন্ধরা গ্রুপ করোনার রোগীদের জন্যও মেডিকেল তৈরি করেছেন। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান তার কর্মীদের দিয়ে অসহায় মানুষের খোঁজ-খবর নিচ্ছেন। আপনারা সবাই তাঁর জন্য দোয়া করবেন। আজকে শুভসংঘের স্বেচ্ছাসেবীরা আমার উপজেলার যে সকল মানুষ ত্রাণ সহায়তা পাওয়ার যোগ্য তাদেরকেই খাদ্যদ্রব্য পৌঁছে দিয়েছেন, যা অনেক কষ্টসাধ্য কাজ। তাই আমি শুভসংঘের বন্ধুদের ধন্যবাদ জানাই এবং তাদের জন্য দোয়া করি।

আপন বলতে কেউ নেই রোকেয়া বেগমের। বৃদ্ধ বয়সে নিজের কুঁড়েঘরটাই শেষ সম্বল। একবেলা না খেয়ে থাকলেও দেখতে আসেন না কেউ। বসুন্ধরা গ্রুপের খাদ্যসামগ্রী পেয়ে রোকেয়া বলেন, তোমরা দয়া কইরা যা দিলা তাই খামু বাবা। আমার আর কেউ নাই। তোমাদের জন্য হাজার হাজার দোয়া। তোমাদের ভালো হোক, বসুন্ধরার ভালো হোক।
কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করেন হাছেন আলী। চলতি মৌসুমে কোনো কাজ পাচ্ছেন না। তিনি বলেন, আষাঢ়-শ্রাবণ মাসে কাম কাইজ করবার পারি না। অনেক ক্ষেত খালি পড়ে থাকে। তাই কেউ কামে ডাকে না। বসুন্ধরা গ্রুপের সহায়তায় পেয়ে তিনি বলেন, এহন খুব কষ্টে আছি। আজকে আপনারা চাল-ডাল-আটা দিলেন। অনেক ধন্যবাদ জানাই। আল্লাহর কাছে হাজার শুকুর। বসুন্ধরা গ্রুপের মালিকের ভালো করুক। তারে আরো দেক। আমাদের দেওয়ার মতো আরো সামর্থ্য দেক।

ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশ নেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নবী নেওয়াজ শেখ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ রানা, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শামীম আল মামুন, সদস্য শরীফ মাহদী আশরাফ জীবন, গাইবান্ধা জেলার সভাপতি তৌহিদা মাহমুদ, সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস লতাসহ সামিউল ইসলাম, রওজাতুন্নাহার লাবণ্য, মিনহাজুর রহমান নয়ন, সারাফ সোহাইবা নিহা, উম্মে কুলছুম তালুকদার, দেবী সাহা, রেহানা আক্তার রিসাত, উম্মে সালমা বৃষ্টি, তানহা, সাদুল্লাপুর উপজেলার সভাপতি মোরসালিন রহমান মুন্না, সাধারণ সম্পাদক শ্রাবণ সাহা। আরো ছিলেন রওশন আলম, জয় সরকার, সজীব সরকার, মোরশেদ আলম, বাধন সাহা, সাব্বির হোসেন, সিজ্জাত হাসান, শফিকুল ইসলাম, সুমন মিয়া, ওমর ফারুক, মেহেদি হাসান, এনামুল হক, আবদুর রহমান প্রমুখ।

 

এ জাতীয় আরও খবর

সরকার পরিবর্তনে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই : মির্জা ফখরুল

‘বিদেশি ঋণ পরিশোধের অবস্থায় নেই সরকার’

ছোট ভাই শাহাদাতকে ‘কুলাঙ্গার’ বললেন মেয়র কাদের মির্জা

ঋণের সুদ দিতে গিয়ে হিসাব মেলানো কঠিন হচ্ছে, গভর্নরকে জানালেন ব্যবসায়ীরা

তাপপ্রবাহ বাড়ছে, হিট স্ট্রোকে ৩ জনের মৃত্যু

কোপা আমেরিকায় শাকিরার গান ‘পুন্তেরিয়া’

এক অভিযানেই ইসরায়েলের ১২ সেনা নিহত: হামাস

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

সৌদি পৌঁছেছেন ২১ হাজার হজযাত্রী

বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে : আহসান হাবিব

বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার

শেয়ার হস্তান্তরে স্থিতাবস্থা : এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ বন্ধ