রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিবহীন কলকাতার সামনে মুস্তাফিজের রাজস্থান

news-image

স্পোর্টস ডেস্ক : চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বাংলাদেশ থেকে দুই দলে প্রতিনিধত্ব করে যাচ্ছেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। সাকিব তার ঘরের দল কলকাতা নাইট রাইডার্সে ফিরলেও মুস্তাফিজ পেয়েছেন নতুন দল রাজস্থান রয়্যালসকে। চলতি আসরে প্রথমবারের মতো ‍দুই বাংলাদেশি ক্রিকেটারের দল মুখোমুখি হতে যাচ্ছে। তবে দু’জনই কি একাদশে সুযোগ পাচ্ছেন, তা নিয়েছে রয়েছে ধোঁয়াশা।

আজ শনিবার রাত আটটায় মুম্বাইতে রাজস্থান রয়্যালসের বিপক্ষে মাঠে নামবে কলকাতা নাইট রাইডার্স। চলমান আসরে চারটি করে ম্যাচ খেলেছে উভয় দলই। কিন্তু জয়ের দেখা পেয়েছে মাত্র একটিতে। পয়েন্ট টেবিলের তলানিতে পড়ে থাকা দু’দলের লড়াইটা তাই জয়ের বিকল্প দেখছে না কেউই। এমন একটি গুরুত্বপূর্ণ একাদশ নিয়ে নিশ্চয় ভাবতে হবে দু’দলের কোচ ও অধিনায়ককে।

চলতি আসরে টানা তিন ম্যাচে একাদশে সুযোগ পেয়েছেন সাকিব আল হাসান। ব্যাটে বলে দলের প্রয়োজন মেটাতে ব্যর্থ হওয়ায় তার জায়গায় শেষ ম্যাচে একাদশে জায়গা পেয়েছিলেন সুনীল নারাইন। তবে এই ক্যারিবীয় অলরাউন্ডারও দলের প্রয়োজন মেটাতে ব্যর্থ হয়েছে। কিন্তু এক ম্যাচ খেলেই দল থেকে বাদ পড়ার সম্ভাবনা নেই নারাইনের। যার কারণে আজও একাদশের বাইরে থাকতে পারেন সাকিব।

অন্যদিকে, রাজস্থানের সবশেষ চার ম্যাচেই একাদশে জায়গা পেয়েছেন মুস্তাফিজুর রহমান। এই পেসার উইকেট শিকার করতে না পারলে বোলিংয়ে মোটামুটি সকলের সঙ্গে তাল মিলিয়ে খেলে যাচ্ছেন। ফলে এই ম্যাচেও একাদশে সুযোগ পেতে পারেন তিনি। এ ছাড়া জোফরা আর্চার না থাকায় এখনো মুস্তাফিজকে নিয়ে শঙ্কা নেই।

কলকাতার সম্ভাব্য একাদশ : নিতিশ রানা, শুভমান গিল, রাহুল ত্রিপাঠি, সুনীল নারাইন, ইয়ন মর্গ্যান (অধিনায়ক), দীনেশ কার্তিক (উইকেটকিপার), আন্দ্রে রাসেল, প্যাট কামিন্স, কমলেশ নাগরকোটি বা শিবম মাভি, বরুণ চক্রবর্তী ও প্রসিদ্ধ কৃষ্ণা।

রাজস্থান রয়্যালস সম্ভাব্য একাদশ : জস বাটলার, যশস্বী জয়সওয়াল বা অনুজ রাওয়াত, সঞ্জু স্যামসন (অধিনায়ক ও উইকেটকিপার), শিবম দুবে, ডেভিড মিলার, রিয়ান পরাগ, রাহুল তেওয়াটিয়া, ক্রিস মরিস, জয়দেব উনাদকাট, চেতন সাকারিয়া, মুস্তাফিজুর রহমান বা অ্যান্ড্রু টাই।

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪