সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশকে এগিয়ে নিতে হলে স্বনির্ভরতাঅর্জন করতে হবে : রংপুরের ভ্যাট কমিশনার

news-image

রংপুর ব্যুরো : কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুরের কমিশনার শওকত আলী সাদী বলেছেন, দেশকে এগিয়ে নিতে হলে পরনির্ভরতা ত্যাগ করে স্বনির্ভরতা অর্জন করতে হবে। তাই তিনি স্বনির্ভরতা অর্জনের লক্ষ্যে সবাইকে স্বউদ্যোগে ভ্যাট প্রদানে ব্যাপারে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, নতুন ভ্যাট আইন হলো বাইপাস রোড যেখানে হয়রানিমুক্ত পরিবেশে অনলাইনের মাধ্যমে ব্যবসায়ীরা নিজের ভ্যাট নিজেই প্রদান করছে । আর সেক্ষেত্রে রংপুর অঞ্চলের ব্যবসায়ীরা এগিয়ে রয়েছে। পরিশেষে, আজকের মত বিনিময় সভায় ব্যবসায়ীদের নিকট থেকে ভ্যাট প্রদান সম্পর্কিত বিষয়ে যেসব সমস্যা উপস্থাপন করা হলো তা তিনি দ্রুত নিরসনের ব্যাপারে কার্যকরি পদক্ষেপ গ্রহণ করবেন মর্মে উপস্থিত সবাইকে আশ^স্ত করেন।গতকাল সোমবার রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে আরসিসিআই অডিটরিয়ামে ভ্যাটের আওতাভূক্ত রংপুর জেলার ব্যবসায়ীদের ভ্যাট প্রদান সম্পর্কিত উদ্ভূত বিভিন্ন সমস্যা নিরসন সংক্রান্ত এক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রংপুর চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে ও চেম্বারের পরিচালক মোতাহার হোসেন মন্ডল মওলা’র সঞ্চলনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাস্টম্স, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুরের অতিরিক্ত কমিশনার অরুণ কুমার বিশ^াস, সহকারী কমিশনার মোঃ সাজ্জাদ হোসেন, বক্তব্য রাখেন রংপুর জেলা বিড়ি মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি মামুনুর রশিদ মামুন, রংপুর চেম্বারের পরিচালক রিয়াজ শহিদ শোভন, মায়া এক্সক্লুসিভ ফ্যাশানের স্বত্বাধিকারী বিপ্লব প্রসাদ, রংপুর মেট্রোপলিটন চেম্বারের পরিচালক আলী আহমেদ চাঁদ, আমদানি ও রপ্তানিকারক আলহাজ¦ মগরব আলী, ইলাহী ট্রেডার্সের স্বত্বাধিকারী সোহেল মোঃ নুরে-ই-এলাহী, সেন্ট্রাল রোড বস্ত্র ব্যবসায়ী সমিতির মোঃ জাহেরুল ইসলাম প্রমুখ।

মত বিনিময় সভায় রংপুর চেম্বারের কর্মকর্তা ও পরিচালক, রংপুর জেলার ৮ উপজেলার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ, ব্যবসায়ী ও শিল্পপতিবৃন্দ, রংপুর শহরের সর্বস্তরের ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

এ জাতীয় আরও খবর

কারাগার থেকে বেরিয়ে মামুনুল হকের জ্বালাময়ী বক্তব্য

রসালো লেবু চেনার উপায়

আমদানির খবরে কেজিতে ১০ টাকা কমল পেঁয়াজের দাম

ঝড়ে কাকরাইলে ভেঙে পড়েছে গাছ, মোহাম্মদপুরে দেয়াল ধস

বিদ্যুৎ গেল কোথায়, আমার এলাকাতেই ৫ ঘণ্টা থাকে না : সংসদে চুন্নু

ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ পর্ষদের পদত্যাগ

বড় জয়ে সিরিজে আরও এগিয়ে গেল বাংলাদেশ

রাজধানীতে মৌসুমের প্রথম শিলাবৃষ্টি

তাপপ্রবাহে পুড়ছে ফসল, ধুঁকছে প্রাণিকুল

১৪ দিনে হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

মৃত ব্যক্তি বা শিশুদের ভোট দেওয়ার বিষয়টি বিচ্ছিন্ন ঘটনা: স্থানীয় সরকারমন্ত্রী

গাড়িতে অননুমোদিত স্টিকার: দুই সপ্তাহে ৩ হাজার মামলা, ২ হাজার ডাম্পিংয়ে