সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হোয়াইটওয়াশ হলো শ্রীলঙ্কা

news-image

স্পোর্টস ডেস্ক : দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে এরিমধ্যে শ্রীলঙ্কা পৌঁছে গেছে ইংল্যান্ড ক্রিকেট। যাদের সঙ্গে খেলা তারাই যদি অন্যদের সঙ্গে খেলতে থাকে তবে কেমন না! তাই হয়তো দক্ষিণ আফ্রিকা লঙ্কানদের তিন দিনে হারিয়ে দ্রুত বাড়ী ফেরার ব্যপারটা জানিয়ে দিলো।

দুই ম্যাচের প্রথম টেস্টে ৪৫ রান ও ইনিংসের হেরেছিল লঙ্কানরা। সেঞ্চুরিয়ানে দ্বিতীয় ও শেষ টেস্টে লঙ্কানরা টস জিতে সিদ্ধান্ত নিয়েছিল ব্যাটিংয়ের।

প্রথম ইনিংসে ওপেনার কুশল পেরেরার ৬৭ বলে ৬০ রানের ইনিংস ছাড়া বাকিরা পার করতে পারেনি ত্রিশ রানের কোঠাও। প্রোটিয়া পেসার এনরিক নরকিয়ার তোপে দাঁড়াতেই পারেনি টপ, মিডল কিংবা লোয়ার-অর্ডারের ব্যাটাররা। তাতে ১৫৭ রানে গুটিয়ে যায় সফরকারীরা।

নরকিয়া নেন ৬ উইকেট, উইয়ান মাল্ডার নে ৩টি ও ১টি উইকেট নেন লুথো সিম্পালা।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে প্রোটিয়া ওপেনার ডিন এলগার খেলেন শতরানের ইনিংস। তার ব্যাটে আসে ১৬৩ বলে ১২৭ রান। এছাড়া দুই নম্বরে ব্যাট করতে নেমে রেসি ভেন্ডার দুসেন করেন ৬৭ রান। তাতে শেষ পর্যন্ত ৩০২ রান তোলে স্বাগতিকরা।
লঙ্কানদের হয়ে ৫ উইকেট নেন বিশ্ব ফার্নান্দো, ২টি করে উইকেট নেন আসিথা ফার্নাদো ও দাসুন শানাকা। ১টি উইকেট নেন দুশমন্থ চামেরা।

১৪৫ রানে পিছিয়ে থেকে লঙ্কানরা দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তোলেন ২১১ রান। অধিনায়ক দিমুথ করুনারত্নের ১০৩ রানের সঙ্গে লাহিরু থিরিমান্বের ৩১ ও নিরশন ডিকভেলার ৩৬ রানে ভর করে প্রোটিয়াদের মাত্র ৬৬ রানের লিড দেয় লঙ্কানরা।
লক্ষ্য তাড়া করতে নেমে কোনো উইকেটই হারাতে হয়নি স্বাগতিকদের। এইডেন মার্করামের ৩৬ ও ডিন এলগারের ৩১ রানে ভর করে দুইদিন হাতে রেখেই ১০ উইকেটের জয় তুলে নেয় প্রোটিয়ারা।

এ জাতীয় আরও খবর

কারাগার থেকে বেরিয়ে মামুনুল হকের জ্বালাময়ী বক্তব্য

রসালো লেবু চেনার উপায়

আমদানির খবরে কেজিতে ১০ টাকা কমল পেঁয়াজের দাম

ঝড়ে কাকরাইলে ভেঙে পড়েছে গাছ, মোহাম্মদপুরে দেয়াল ধস

বিদ্যুৎ গেল কোথায়, আমার এলাকাতেই ৫ ঘণ্টা থাকে না : সংসদে চুন্নু

ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ পর্ষদের পদত্যাগ

বড় জয়ে সিরিজে আরও এগিয়ে গেল বাংলাদেশ

রাজধানীতে মৌসুমের প্রথম শিলাবৃষ্টি

তাপপ্রবাহে পুড়ছে ফসল, ধুঁকছে প্রাণিকুল

১৪ দিনে হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

মৃত ব্যক্তি বা শিশুদের ভোট দেওয়ার বিষয়টি বিচ্ছিন্ন ঘটনা: স্থানীয় সরকারমন্ত্রী

গাড়িতে অননুমোদিত স্টিকার: দুই সপ্তাহে ৩ হাজার মামলা, ২ হাজার ডাম্পিংয়ে