রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এক বোয়ালেই ভাগ্য বদল জেলের!

news-image

রাজবাড়ী প্রতিনিধি : ধার-দেনায় জর্জরিত পাবনার জেলে কালী হালদার। ঋণ পরিশোধ করতেই পারছিলেন কতদিন ধরে। মাঝে মাঝে নিজের ভাগ্যকে দোষ দেন। প্রতিদিনের এমন দুশ্চিন্তার মধ্যেই গেল সোমবার মধ্যরাতে নদীতে মাছ ধরতে যান। রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা ও যমুনা নদীর মোহনায় তিনি জাল ফেলেন।

রাতভর জাল ফেলেও তেমন কিছু পাচ্ছিলেন না। তবে ভোরে হঠাৎ জালে বড় ধরনের টান পড়ে। সঙ্গে সঙ্গেই তিনি জালটি টেনে তোলেন। দেখতে পান বিশাল আকৃতির বোয়াল মাছ আটকে আছে জালে। সহযোগীদের নিয়ে সকাল ৭টার দিকে দৌলতদিয়া বাইপাস সড়কের পাশে নাটু মোল্লার আড়তে নিয়ে আসেন।

উৎসুক জনতা ২৫ কেজি ১০০ গ্রাম ওজনের বোয়াল মাছটি দেখার জন্য ভিড় জমায়। পরে মাছটিকে উন্মুক্ত নিলামে উঠানো হয়। এসময় ফেরি ঘাটের মৎস্য ব্যবসায়ী শাহজাহান সম্রাট ও নুরু মিয়া যৌথভাবে ২ হাজার ৭৫০ টাকা কেজি দরে ৬৯ হাজার ২৫ টাকায় বোয়ালটি কিনে নেন। কেনার পরেই ঢাকার এক ব্যবসায়ীর সঙ্গে যোগাযোগ করে তাৎক্ষণিক ভাবে ৩ হাজার টাকা কেজি দরে ৭৫ হাজার ৩০০ টাকায় বিক্রি করে দেন।

জেলে কালী হালদার বলেন, মাছটি পেয়ে আমার ভাগ্য ফিরেছে। অনেক দায়-দেনা হয়েছে। ঋণে জর্জরিত হয়েছি। মাছ বিক্রির টাকায় সেগুলো পরিশোধ করতে পারবো।

গোয়ালন্দ উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা রেজাউল শরীফ বলেন, নদীর মিঠা পানিতে এত বড় মাছ সাধারণত খুব একটা দেখা যায় না। তবে মাছটি ধরা পড়ার পর জেলেদের মুখে হাসি ফুটেছে।

এ জাতীয় আরও খবর

সুন্দরবনে আগুন নেভানোর কাজ শুরু, যোগ দিয়েছে নৌবাহিনী

দ্বিতীয় টি-টোয়েন্টিতে সন্ধ্যায় মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত