শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুর মেডিকেলের ল্যাবে চার দিনে ৬৭ জনের নমুনা সংগ্রহ

news-image

রংপুর ব্যুরো : রংপুর মেডিকেল কলেজের করোনা শনাক্তকরণ ল্যাবরেটরিতে নতুন করে ২৫ জনের নমুনা এসেছে। ল্যাবের কার্যক্রম শুরুর চতুর্থ দিনে পাওয়া এই নমুনাগুলোর পরীক্ষা নিরীক্ষা চলছে। এর আগে আরও ৪২ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় প্রেরণ করা হয়েছে। এনিয়ে সর্বমোট ৬৭ জনের নমুনা সংগ্রহ করা হয়।

আজ রবিবার বিকেলে এ তথ্য জানান রংপুর মেডিকেল কলেজের অনুজীব বিজ্ঞান বিভাগের প্রধান ও করোনা শনাক্তকরণ ল্যাবের তত্ত্বাবধায়ক ডা. মোস্তাকিমুর রহমান।
তিনি বলেন, আজ রবিবার সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত ল্যাবে ২৫টি নমুনা সংগ্রহ হয়েছে। আরও সংগ্রহ হবার সম্ভাবনা রয়েছে। নতুন ২৫টি নমুনা রংপুর, লালমনিরহাট ও গাইবান্ধার জেলার বিভিন্ন এলাকা থেকে এসেছে।

রমেক সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার পিসিআর মেশিনে ল্যাবের কার্যক্রম শুরুর পর থেকে গত তিনদিনে ৪২টি নমুনা পরীক্ষা-নিরীক্ষা করেছে করোনা শনাক্তকরণ ল্যাবরেটরির চিকিৎসক ও টেকনিশিয়ানরা। এখন পর্যন্ত রমেকের ল্যাবে পরীক্ষা করা নমুনা থেকে কোনো রোগীর করোনা শনাক্ত হয়নি।

এদিকে রংপুর বিভাগের ৮ জেলার কোনো রোগীর শরীরে করোনা আক্রান্তের উপসর্গ দেখা দিলে নিজ নিজ এলাকার হাসপাতাল ও সিভিল সার্জনসহ প্রয়োজনীয় নম্বরে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

রংপুরের রোগীদের জন্য রমেক হাসপাতালের করোনা ইউনিটের হটলাইন নম্বরে (০১৭১২-১৭৭২৪৪) যোগাযোগ করতে বলা হয়েছে। এ ছাড়াও রংপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ের নম্বর (ফোন- ০৫২১ ৬২১৫০ অথবা ০১৭১৮-৫৬২১৭২), রংপুর মেট্রোপলিটন পুলিশ কন্ট্রোল রুম (ফোন- ০৫২১ ৫৭০০৬৬ অথবা ০১৭৬৯-৬৯৫৪০০) এবং আইইডিসিআর এর হটলাইনে যোগাযোগ করতে বলা হয়।

এ জাতীয় আরও খবর

সরকার পরিবর্তনে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই : মির্জা ফখরুল

‘বিদেশি ঋণ পরিশোধের অবস্থায় নেই সরকার’

ছোট ভাই শাহাদাতকে ‘কুলাঙ্গার’ বললেন মেয়র কাদের মির্জা

ঋণের সুদ দিতে গিয়ে হিসাব মেলানো কঠিন হচ্ছে, গভর্নরকে জানালেন ব্যবসায়ীরা

তাপপ্রবাহ বাড়ছে, হিট স্ট্রোকে ৩ জনের মৃত্যু

কোপা আমেরিকায় শাকিরার গান ‘পুন্তেরিয়া’

এক অভিযানেই ইসরায়েলের ১২ সেনা নিহত: হামাস

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

সৌদি পৌঁছেছেন ২১ হাজার হজযাত্রী

বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে : আহসান হাবিব

বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার

শেয়ার হস্তান্তরে স্থিতাবস্থা : এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ বন্ধ