রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৮ সেকেন্ড! দ্রুততম এসএমএস রেকর্ড গড়ল কিশোর

image_86054.sms-check-inকত তাড়াতাড়ি আপনি এসএমএস করতে পারেন! একবার এসএমএস করে ঘড়ি মিলিয়ে নিন। কারণ দ্রুততম এসএমসএস পাঠিয়ে রাতারাতি জনপ্রিয় বনে গিয়েছেন এক ব্রাজিলিয়াল তরুণ। মাত্র ১৮.১৯ সেকেন্ডে টাচস্ক্রিন সেটে ২৫ শব্দের অনুচ্ছেদ লিখে নতুন রেকর্ড গড়ে ১৬ বছরের ব্রাজিলিয়ান বালক মার্সেল ফার্নান্ডেজ। বিশ্বের সবচেয়ে দ্রুতগতির টেক্সটি লিখে এই বিষয়ে সব পুরোনো রেকর্ডও ভেঙে দিয়েছেন এ কিশোর। এখন পর্যন্ত জানুয়ারি মাসে ১৮.৪৪ সেকেন্ডে লেখা টেক্সটিই ছিল বিশ্বের দ্রুততম টেক্সট।
নতুন রেকর্ড গড়তে ফার্নান্ডেজকে যে অনুচ্ছেদটি লেখতে হয়েছিল তা মোটেও সহজ ছিল না। বানান ও দাঁড়ি কমা ঠিক রেখে ১৮.১৯ সেকেন্ডে ফার্নান্ডেজকে লিখতে হয়েছিল, "The razor-toothed piranhas of the genera Serrasalmus and Pygocentrus are the most ferocious freshwater fish in the world. In reality they seldom attack a human."।
দ্রুত লেখার ব্যাপারে ফার্নান্ডেজ জানিয়েছেন, ২০০৯ সালের দিকে তার দ্রুত লেখার দক্ষতা বৃদ্ধি পেতে শুরু করে। ১৬ বছর বয়সী এ কিশোরকে ব্রাজিল থেকে নিউ ইয়র্কে নিয়ে এসেছিল কিবোর্ড অ্যাপ নির্মাতা ফ্লেসকি। এপ্রিলের ২৫ তারিখে ফ্লেসকি নির্মিত কিবোর্ড অ্যাপেই নতুন এ রেকর্ডটি গড়েন ফার্নান্ডেজ। ২০১২ সাল থেকেই এ অ্যাপটি ব্যবহার করছেন বলে জানিয়েছেন এ কিশোর। আনুষ্ঠানিকভাবে রেকর্ডটিকে স্বীকৃতি দিয়েছে গিনেস রেকর্ডস।
সূত্র : জি নিউজ

এ জাতীয় আরও খবর

নিউইয়র্কে দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা

সৃজিতের বাড়ি যেন আস্ত একটা চিড়িয়াখানা, সাপ দেখতে নায়িকাদের ঢল

যশোরে গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু

চট্টগ্রামে চলছে ৪৮ ঘণ্টার ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা

তাপপ্রবাহের মধ্যে স্কুল খোলায় অসন্তুষ্ট অভিভাবকরা

অসুস্থ হয়ে পড়ছে শিক্ষার্থীরা, স্কুল বন্ধ বা অনলাইনে ক্লাস দাবি

বাবর-শাহিনে সমতায় সিরিজ শেষ পাকিস্তানের

কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না: ওবায়দুল কাদের

বান্দরবানে সেনা অভিযানে কুকি চিন ন্যাশনাল আর্মির ২ সন্ত্রাসী নিহত

আরও ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি

তীব্র গরমে মাদরাসাশিক্ষকের মৃত্যু

যুক্তরাষ্ট্রের বাফেলোতে কৃষ্ণাঙ্গ দুর্বৃত্তের গুলিতে ২ বাংলাদেশি নিহত