সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভুলে কেনা শশাঙ্ক এখন পাঞ্জাবের নায়ক

news-image

গত বছর ডিসেম্বরে দুবাইয়ে হয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম। সেখান থেকে ভিত্তিমূল্য ২০ লাখ রুপিতে শশাঙ্ক সিংকে কিনে নেয় পাঞ্জাব কিংস। সঙ্গে সঙ্গে ফ্র্যাঞ্চাইজিটির পক্ষ থেকে নিলাম পরিচালনাকারীদের জানানো হয় তারা অন্য একজন ভেবে এই শশাঙ্ককে কিনে ফেলেছে। এ জন্য ফিরিয়ে দেওয়ার কথা বলা হয় প্রীতি জিনতার দলের পক্ষ থেকে।

কিন্তু নিজেরা একজন ক্রিকেটাকে কিনে, আবার তাকে ফিরিয়ে দেওয়ার ঘটনায় বেশি বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি হয়। সেই ধোঁয়াশা কাটিয়ে শশাঙ্ক সিংকে দলে রাখে পাঞ্জাব। ভুলে কেনা এই অলরাউন্ডার এখন পাঞ্জাবের নায়ক।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাতে আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে পাঞ্জাবকে ২০০ রানের টার্গেট দেয় গুজরাট টাইটানস। জবাবে ৭০ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকছিল পাঞ্জাব। সেই অবস্থা থেকে ২৯ বলে ৬১ রানের হার না মানা ইনিংসে পাঞ্জাবের জয় নিশ্চিত করেন ৩২ বছর বয়সী এই ক্রিকেটার। হন ম্যাচসেরা।

এমন পারফরম্যান্সের পর আবারও আলোচনায় এসেছে পাঞ্জাবের সেই ভুল। সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকে বলছেন, ভুল করে কপাল খুলে গেছে বলিউড তারকার দলটির।

ভুল করে কিনলেও চলতি মৌসুমের শুরু থেকে শশাঙ্কের ওপর আস্থা রাখে পাঞ্জাব। মুম্বাইয়ের একটি স্থানীয় টুর্নামেন্টে দলের অধিনায়ক শিখর ধাওয়ানের সঙ্গে খেলেছেন তিনি। সেই থেকে শশাঙ্কর ওপর নজর ছিল ধাওয়ানের।

প্রথম দুই ম্যাচে ২১ ও ৯ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন তিনি। তবে গুজরাতের বিপক্ষে হারের প্রহর গুনছিল পাঞ্জাব। তিনি যখন ব্যাটিংয়ে নামে তখন জয়ের জন্য দরকার ছিল ৬৮ বলে ১৩০ রান। জিতেশ শর্মার (৮ বলে ১৬) ও আশুতোষ শর্মার (১৭ বলে ৩১) সঙ্গে জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন শশাঙ্ক।

ম্যাচসেরার পুরস্কার জেতা শশাঙ্ক নিয়ে পাঞ্জাবের অধিনায়ক বলেন, ‘সে কতটা ভালো, সেটি দেখিয়েছে। দারুণ ইনিংস। এত সুন্দর টাইমিং করেছে, দেখে মনে হয়েছে অনায়াসেই করছে। স্নায়ু ধরে রেখে ম্যাচ শেষ করেছে। এখন তার ইতিবাচক মানসিকতা ফুটে উঠছে।’

দলকে জিতিয়ে উচ্ছ্বসিত শশাঙ্ক বলেন, ‘এখনো বুঝে ওঠার চেষ্টা করছি ব্যাপারটা। এসব কিছু কল্পনাই করেছি শুধু, কিন্তু যখন বাস্তবে রূপ নেয়! নিজের প্রচেষ্টায় আমি গর্বিত, খুশি। কোচ বলেছিলেন বল অনুযায়ী খেলতে। উইকেট দারুণ ছিল, বাউন্স সমান ছিল। দুই দলই ২০০ করেছে, ফলে উইকেটটা দারুণ।’

এর আগে ২০২২ সালে সানরাইজার্স হায়দরাবাদে খেলেন তিনি। পরের মৌসুমে তাকে ছেড়ে দেয় অরেঞ্জ আর্মিরা। এর আগে আইপিএলে সেভাবে সুযোগ না পেলেও তার ওপর ভরসা রাখে পাঞ্জাব। সেটি নিজেই জানিয়েছেন শশাঙ্ক, ‘এখানে (পাঞ্জাবে) মালিক ও কোচিং স্টাফের সদস্যরা আমাকে সমর্থন দিচ্ছে। তাই আমি বেশ আত্মবিশ্বাসী ছিলাম।’

এ জাতীয় আরও খবর

কারাগার থেকে বেরিয়ে মামুনুল হকের জ্বালাময়ী বক্তব্য

রসালো লেবু চেনার উপায়

আমদানির খবরে কেজিতে ১০ টাকা কমল পেঁয়াজের দাম

ঝড়ে কাকরাইলে ভেঙে পড়েছে গাছ, মোহাম্মদপুরে দেয়াল ধস

বিদ্যুৎ গেল কোথায়, আমার এলাকাতেই ৫ ঘণ্টা থাকে না : সংসদে চুন্নু

ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ পর্ষদের পদত্যাগ

বড় জয়ে সিরিজে আরও এগিয়ে গেল বাংলাদেশ

রাজধানীতে মৌসুমের প্রথম শিলাবৃষ্টি

তাপপ্রবাহে পুড়ছে ফসল, ধুঁকছে প্রাণিকুল

১৪ দিনে হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

মৃত ব্যক্তি বা শিশুদের ভোট দেওয়ার বিষয়টি বিচ্ছিন্ন ঘটনা: স্থানীয় সরকারমন্ত্রী

গাড়িতে অননুমোদিত স্টিকার: দুই সপ্তাহে ৩ হাজার মামলা, ২ হাজার ডাম্পিংয়ে