সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টি-টোয়েন্টি সিরিজেও হোয়াইটওয়াশ বাংলাদেশ

news-image

স্পোর্টস ডেস্ক : ওয়ানডে সিরিজের পর এবার টি-টোয়েন্টিতেও বাংলাদেশকে হোয়াইটওয়াশ করলো অস্ট্রেলিয়া নারী দল। তিন ম্যাচের সিরিজের শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ৭৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে অসিরা। টস জিতে ব্যাটিং করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৫৫ রান করে অস্ট্রেলিয়া। জবাবে খেলতে নেমে মাত্র ৭৮ রানে অলআউট হয় স্বাগতিকরা।

টস জিতে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়াকে শুরুতে চাপে রেখেছিল বাংলাদেশ। কিন্তু শেষ চার ওভারে দারুণ ব্যাটিংয়ে ৫৫ রান তুলে স্কোরবোর্ডে চ্যালেঞ্জিং পুঁজি তুলে ফেলে অসিরা। অ্যালিসা হিলির ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৪৫ রানের ইনিংস। ২ চার ও সমান ছক্কায় ২৯ বলে ৪৩ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তাহলিয়া ম্যাকগ্রা। ১১ বলে ১৯ রান করে রান আউট হন হ্যারিস। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন নাহিদা আক্তার। ১টি করে উইকেট নেন শরিফা খাতুন ও রাবেয়া খান।

বড় লক্ষ্যে বাংলাদেশ এলোমেলো হয়ে পড়ে শুরুতেই। প্রথম ওভারেই মেগান শুটের বলে ক্যাচ তোলেন মুর্শিদা খাতুন। একে একে সাত বোলারকে আনেন হিলি, উইকেটের দেখা পান সবাই। ৫৩ রানেই ৯ উইকেট হারানোর পর শেষ উইকেটে অস্ট্রেলিয়াকে একটু অপেক্ষায় রাখেন অধিনায়ক নিগার সুলতানা ও শেষ ব্যাটার ফারিহা ইসলাম। দুজন ব্যাটিং করেন ৪.১ ওভার। নিগারকে বোল্ড করে অস্ট্রেলিয়ার জয় নিশ্চিত করেন ওয়ারেহাম।

সর্বোচ্চ ৩টি উইকেট নেন তাইলা ভ্যালিমিক, ২টি নেন ওয়ারেহাম। ১টি করে নিয়েছেন শুট, পেরি, গার্ডনার, মলিনিউ ও অ্যানাবেল সাদারল্যান্ড।

এ জাতীয় আরও খবর

কারাগার থেকে বেরিয়ে মামুনুল হকের জ্বালাময়ী বক্তব্য

রসালো লেবু চেনার উপায়

আমদানির খবরে কেজিতে ১০ টাকা কমল পেঁয়াজের দাম

ঝড়ে কাকরাইলে ভেঙে পড়েছে গাছ, মোহাম্মদপুরে দেয়াল ধস

বিদ্যুৎ গেল কোথায়, আমার এলাকাতেই ৫ ঘণ্টা থাকে না : সংসদে চুন্নু

ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ পর্ষদের পদত্যাগ

বড় জয়ে সিরিজে আরও এগিয়ে গেল বাংলাদেশ

রাজধানীতে মৌসুমের প্রথম শিলাবৃষ্টি

তাপপ্রবাহে পুড়ছে ফসল, ধুঁকছে প্রাণিকুল

১৪ দিনে হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

মৃত ব্যক্তি বা শিশুদের ভোট দেওয়ার বিষয়টি বিচ্ছিন্ন ঘটনা: স্থানীয় সরকারমন্ত্রী

গাড়িতে অননুমোদিত স্টিকার: দুই সপ্তাহে ৩ হাজার মামলা, ২ হাজার ডাম্পিংয়ে