মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চার মাস বয়সেই ৩৩০ কোটি টাকার মালিক!

news-image

অনলাইন ডেস্ক : মাত্র চার মাস বয়সী নাতিকে প্রায় ৩ কোটি ডলারের শেয়ার উপহার দিয়েছেন ভারতীয় ধনকুবের ও ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের শ্বশুর নারায়ণ মূর্তি। বাংলাদেশি মুদ্রায় যার অর্থমূল্য ৩৩০ কোটি টাকা। সোমবার (১৮ মার্চ) ভারতীয় সংবাদমাধ্যমের বরাতে এ তথ্য জানিয়েছে রুশ সংবাদমাধ্যম আরটি।

নারায়ণ মূর্তি টেক জায়েন্ট ইনফোসিসের প্রতিষ্ঠাতা। তার স্ত্রীর নাম সুধা মূর্তি। তাদের ঘরে রোহান ও অক্ষতা নামে দুই সন্তান রয়েছে। ২০০৯ সালে অক্ষতা মূর্তি সুনাককে বিয়ে করেন। ২০২২ সাল থেকে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন সুনাক।

অন্যদিকে রোহানের স্ত্রীর নাম অপর্ণা। ২০২৩ সালে নভেম্বরে তাদের ঘরে একটি পুত্র সন্তান আসে। এই নাতিকেই তিন কোটি ডলারের শেয়ার দিয়েছেন নারায়ণ মূর্তি। এ ছাড়া নারায়ণের আরও দুই নাতনি রয়েছে। তারা সুনাক-অক্ষতার দুই মেয়ে কৃষ্ণা ও আনুস্কা।

সম্প্রতি ইনফোসিসের তথ্যে দেখা যায়, রোহানের ছেলে একগ্রহ মূর্তির নামে ইনফোসিসের দেড় লাখ শেয়ার রয়েছে। এসব শেয়ারবাজার মূল্য প্রায় তিন কোটি মার্কিন ডলার। বর্তমানে ইনফোসিসের বাজার মূল্য ৮১ দশমিক ৫২ বিলিয়ন ডলার। এটি বিশ্বের ২০৬তম ধনী কোম্পানি।

মার্কিন সাময়িকী ফোর্বসের তথ্য অনুযায়ী, নারায়ণ মূর্তি প্রায় ৪ দশমিক ৭ বিলিয়ন ডলারের মালিক। তিনি ভারতের অন্যতম ধনী ব্যক্তি। তার মেয়ে অক্ষতার নামে ইনফোসিসের মোট পরিশোধিত মূলধনের এক দশমিক ০৫ শতাংশ শেয়ার রয়েছে। গত বছরের সানডে টাইমসের ধনী ব্যক্তিদের তালিকা অনুসারে, সুনাক ও তার স্ত্রীর সম্পদের বাজারমূল্য প্রায় ৫২৯ মিলিয়ন ডলার।

এ ছাড়া ঋষি সুনাকের শাশুড়ি সুধা মূর্তি সম্প্রতি ভারতের পার্লামেন্টের উচ্চকক্ষ রাজ্যসভার সদস্য (এমপি) হিসেবে নিয়োগ পেয়েছেন। এর আগে গত বছর সামাজিক কাজের স্বীকৃতিস্বরূপ তিনি দেশের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক পদক ‘পদ্মভূষণ’-এ ভূষিত হয়েছিলেন।

এ জাতীয় আরও খবর

১৫০ উপজেলায় ১৮৯১ প্রার্থীর মনোনয়ন দাখিল

ডিপিএলে এক ম্যাচে তিন সেঞ্চুরি

মুস্তাফিজের আইপিএলে খেলার ছুটি বাড়াল বিসিবি

আ’লীগ থেকে বড় মনিকে সাময়িক অব্যাহতি

পথে-ঘাটে-সচিবালয়ে, সর্বত্র ইসরায়েলে ইরানের হামলার প্রসঙ্গ

ইসরায়েলের আকাশে শক্তি প্রদর্শন ইরানের

নিজেদের রেকর্ড ভেঙে আইপিএলের সর্বোচ্চ রান হায়দরাবাদের

২৩ নাবিকসহ ২২ এপ্রিল দুবাইয়ে নোঙর করবে এমভি আবদুল্লাহ

এমভি আবদুল্লাহতে এখন কেন দেওয়া হলো কাঁটাতারের বেস্টনি?

সিলেটে বিদ্যুৎকেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে, ৭০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন

আখাউড়া স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু

সিলেটে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে আগুন