রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পাঁচ দিন পর ঝলমলে রোদ, পঞ্চগড়ে জনমনে স্বস্তি

news-image

পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ে টানা চার থেকে পাঁচ দিন পর দেখা মিলল সূর্যের। দুপুরের ঝলমলে রোদে স্বস্তি ফিরেছে জনজীবনে। স্থানীয় মানুষদের রোদের উষ্ণতা উপভোগ করতে দেখা গেছে। গৃহিণীরা জমে থাকা কাপড় শুকাতে দিয়েছেন বাড়ির পাশে। সোমবার সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস ও স্থানীয়রা জানান, মঙ্গলবার থেকে দিনরাত ঘনকুয়াশা দেখা দেয়। আকাশ ছিল মেঘাচ্ছন্ন। ঠিকমতো সূর্যের দেখা মিলেনি। রোববার তাপমাত্রা সর্বনিম্ন ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে ১০ দশমিক ৩ ডিগ্রি রেকর্ড করে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। বেলা ১১ পর্যন্ত ঘনকুয়াশায় ঢেকে ছিল গোটা এলাকা। পাঁচ দিন পর রোদের উষ্ণতায় যেন প্রাণ ফিরে পান স্থানীয় মানুষজন।

জেলা শহরের তেঁতুলিয়া রোড এলাকার বাসিন্দা আইজুল ইসলাম জানান, এবারের শীতে আমাদের অবস্থা কাহিল হয়ে পড়েছিল। তবে দুপুরের দিকে কড়া রোদে যেন আমাদের প্রাণ ফিরে এসেছে। আমাদের খুব কষ্ট হচ্ছিল ঠান্ডার জন্য। সকাল পর্যন্ত বেশ কুয়াশা ছিল।

মসজিদপাড়া মহল্লার আইনুল ইসলাম ও তার ভাই জাহেরুল ইসলাম বলেন, আমরা কয়েক বছর আগে একবার শীতের কম্বল পেয়েছিলাম। এরপর থেকে এখানে কোনো কম্বল বিতরণ করা হয়নি। আমাদের বাড়ি টিন ও বেড়া দিয়ে তৈরি। রাতে বাতাস ঢোকে, রাতে ঘুমাতে অনেক কষ্ট হয়।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, সোমবার সকাল ৯টায় সর্বনিম্ন ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। রোববার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। তবে দুপুরের দিকে কিছু সময়ের জন্য সূর্যের আলো দেখা গেলেও উত্তাপ ছিল না। সোমবারও দুপুরের দিকে ঝলমলে রোদ ছড়িয়ে পড়ে চারদিক।

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪