শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

উসকানি দেবেন না, ফল ভালো হবে না: মির্জা আব্বাস

news-image

নিজস্ব প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, জোর করে ক্ষমতায় থাকার দিন শেষ। সরকারকে বলব, কোনো উসকানি দেবেন না, ফলাফল ভালো হবে না।

আজ বুধবার রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির গণঅবস্থান কর্মসূচিতে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন,‘আমি ও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জামিনে মুক্ত হয়েছি। আরও বহু সহকর্মীকে জেলখানায় রেখে এসেছি। জেলখানায় জায়গা নেই। রাজনৈতিক নেতাকর্মীদের ভরিয়ে দেওয়া হচ্ছে। সরকারকে বলব- গ্রেপ্তার করে, নির্যাতন করে পতন ঠেকাতে পারবেন না। এই নেতাকর্মীদের নেতৃত্বে সরকারের পতন ঘটানো হবে।

সরকারের উদ্দেশে মির্জা আব্বাস বলেন, শান্তিপূর্ণ মিছিল মিটিং করেই এই সরকারের পতন ঘটাতে চাই।

সভাপিতর বক্তেব্য বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘গণ আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারের পতন ঘটাব। এ জন্য আগামীতেও আপনাদের সুশৃঙ্খলভাবে ঐক্যবদ্ধ হতে হবে। সুশৃঙ্খল সৈনিক ছাড়া যুদ্ধে জয়লাভ করা যায় না।’

মোশাররফ বলেন, ‌‘রাষ্ট্র মেরামতের ২৭ দফা দেশে-বিদেশে গ্রহণযোগ্যতা পেয়েছে। আমরা সুষ্ঠু ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করে এই ২৭ দফা বাস্তবায়ন করা হবে।’

সরকারের পদত্যাগসহ ১০ দাবিতে গণঅবস্থান কর্মসূচি পালন করছে বিএনপি। রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সকাল সাড়ে ১০টার দিকে গণঅবস্থান কর্মসূচি শুরু হয়। এতে সভাপতিত্ব করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। প্রধান অতিথির বক্তব্য রাখেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।