শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কম্বোডিয়ায় ক্যাসিনোতে অগ্নিকাণ্ড, নিহত বেড়ে ২৭

news-image

আন্তর্জাতিক ডেস্ক : কম্বোডিয়ার পোয়েপেটে ক্যাসিনো-হোটেলে অগ্নিকাণ্ডের ঘটনায় আরও ৮ জনের মৃতদেহ পাওয়া গেছে বলে জানিয়েছে উদ্ধারকারী দলগুলো। এ নিয়ে মর্মান্তিক এই ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৭-এ দাঁড়িয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

বুধবার (২৮ ডিসেম্বর) রাতে সীমান্ত শহর পোয়েপেটের গ্র্যান্ড ডায়মন্ড সিটি হোটেল-ক্যাসিনোর দ্বিতীয় তলায় হঠাৎই আগুনের সূতপাত হয় এবং দ্রুতই তা পুরো ভবনে ছড়িয়ে পড়ে। দেশটির পুলিশ জানিয়েছে, এ সময় চারশর মতো মানুষ ছিলেন ওই হোটেল ভবনটিতে।

ঘটনাটি নিশ্চিত করে স্থানীয় পুলিশ জানিয়েছে, এই হোটেল-ক্যাসিনোটি থাইল্যান্ডের সীমান্ত লাগোয়া। ওই হোটেলে থাইল্যান্ডের অনেক নাগরিকও রয়েছেন। আগুন লাগার কারণ জানতে এখনও কাজ করছে কর্তৃপক্ষ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ফুটেজে দেখা যায়, ভয়াবহ আগুন থেকে বাঁচতে লাফ দিচ্ছেন অনেকে।

শুক্রবার কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন এই অগ্নিকাণ্ডের ঘটনায় শোক প্রকাশ করেছেন। একই সঙ্গে দেশের অগ্নি নিরাপত্তা ও নির্বাপনে আরও উন্নতিতে পদক্ষেপ নিতে কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন।

উদ্ধারকারী দলগুলো জানিয়েছে, ভবনের যতটুকু অংশ অবশিষ্ট আছে, তা ধসে পড়তে পারে এই শঙ্কায় তাদেরকে খুব সাবধানতার সঙ্গে ধীরলয়ে কাজ করতে হচ্ছে। অগ্নিকাণ্ডের কারণ তদন্তে সরকার একটি কমিটিও গঠন করেছে।

এদিকে, থাইল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, আহত ও নিহতদের বেশিরভাগই থাইল্যান্ডের নাগরিক। তাদের মধ্যে কয়েকজনকে থাইল্যান্ডের সা কাইও প্রদেশের হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

পোয়েপেট হচ্ছে দুই দেশের মধ্যে একটি গুরুত্বপূর্ণ ক্রসিং পয়েন্ট। এটি ক্যাসিনোর জন্য জনপ্রিয় শহরও। অনেক থাই নাগরিক সেখানকার ক্যাসিনোতে যান, কারণ থাইল্যান্ডে অধিকাংশ জুয়া খেলা অবৈধ।

 

এ জাতীয় আরও খবর

সরকার পরিবর্তনে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই : মির্জা ফখরুল

‘বিদেশি ঋণ পরিশোধের অবস্থায় নেই সরকার’

ছোট ভাই শাহাদাতকে ‘কুলাঙ্গার’ বললেন মেয়র কাদের মির্জা

ঋণের সুদ দিতে গিয়ে হিসাব মেলানো কঠিন হচ্ছে, গভর্নরকে জানালেন ব্যবসায়ীরা

তাপপ্রবাহ বাড়ছে, হিট স্ট্রোকে ৩ জনের মৃত্যু

কোপা আমেরিকায় শাকিরার গান ‘পুন্তেরিয়া’

এক অভিযানেই ইসরায়েলের ১২ সেনা নিহত: হামাস

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

সৌদি পৌঁছেছেন ২১ হাজার হজযাত্রী

বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে : আহসান হাবিব

বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার

শেয়ার হস্তান্তরে স্থিতাবস্থা : এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ বন্ধ