রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আকাশ থেকে রহস্যময় আগুনের গোলা পড়ল বাড়ির ওপর

news-image

অনলাইন ডেস্ক : আকাশ থেকে রহস্যময় আগুনের গোলা এসে পড়ল একটি বাড়ির ওপর। এতে ওই বাড়িটি ধ্বংস হয়ে গেছে। সোমবার রাতে মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় ঘটেছে এই ঘটনা। স্থানীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদন মতে, ওই আগুনের গোলাটি দেখতে অনেকটা ‘জ্বলন্ত বাস্কেটবল’ এর মতো ছিল বলে জানা গেছে।

ক্যালিফোর্নিয়ার নেভাদা কাউন্টির বাসিন্দা ডাস্টিন প্রোসিটা জানান, শুক্রবার রাতে তিনি তার দুটো কুকুরকে নিয়ে বাড়িতেই ছিলেন। তখনই আগুনের গোলাটি এসে তার বাড়ির ওপর পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, তারাও আকাশ থেকে একটি উজ্জ্বল আগুনের গোলা এসে পড়তে দেখেন ডাস্টিনের বাড়িতে। এতে ডাস্টিনের বাড়ি সহ একটি ট্রাভেল ট্রেইলার এবং একটি পিকআপ ট্রাক ধ্বংস হয়েছে।

ডাস্টিন প্রোসিটা বলেন, ‘আমি একটি বড় বিস্ফোরণের শব্দ শুনেছিলাম। এরপর আমি ধোঁয়ার গন্ধ পেতে শুরু করেছিলাম। তখন আমি বারান্দায় গিয়ে দেখি চারদিকে শুধু আগুন আর আগুন।’

নেভাদা কাউন্টির ওই এলকাটি বেশ নিরিবিলি। ডাস্টিন বলেন, ‘এখানকার বাসিন্দারা বহু-প্রজন্ম ধরে গবাদি পশুর খামারি বা পশুপালক।’

স্থানীয় ফায়ার ডিপার্টমেন্ট জানায়, সন্ধ্যা ৭.২৬ মিনিটে (স্থানীয় সময়) একটি কল আসে তাদের কাছে এবং সঙ্গে সঙ্গে একজন কর্মীকে পাঠানো হয়। এরপর ক্যালিফোর্নিয়া ডিপার্টমেন্ট অফ ফরেস্ট্রি অ্যান্ড ফায়ার প্রোটেকশন বা ক্যাল ফায়ারের সহায়তায় প্রায় চার ঘণ্টার চেষ্টায় আগুন নেভানো হয়।

আগুনে একটি কুকুর মারা গেছে। কর্তৃপক্ষ ঘটনার ভিডিও বারবার দেখে বোঝার চেষ্টা করছিল আগুনের গোলাটি ঠিক কোথা থেকে এসেছিল। ধারণা করা হচ্ছে, মহাকাশ থেকে হয়তো কোনো উল্কাপিণ্ড এসে পড়েছে।

ফায়ার ক্যাপ্টেন ক্লেটন থমাস বলেন, ‘এটি একটি সম্ভাব্য কারণ, তবে এখনই তা নিশ্চত করে বলা যাচ্ছে না।’

ডাস্টিন প্রোসিটা ভিডিওটি দেখে বলেছিলেন, তিনি নিজেকে ‘ভাগ্যবান’ বোধ করছেন যে, আগুনের গোলাটি তার থেকে ৩০ ফুট দূরে পড়েছিল। তিনি মজা করে বলেন, ‘তারা বলছে যে এটি ৪ ট্রিলিয়নের মধ্যে একটি ঘটনা, তাই আমার মনে হচ্ছে যে, আমি আজ একটি লটারির টিকিট কিনে জিতেছি।’

 

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪