শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

তিন পাত্তি গোল্ডে অনলাইন জুয়া, গ্রেপ্তার ৬

news-image

নিজস্ব প্রতি‌বেদক : তিন পাত্তি গোল্ডসহ বিভিন্ন অনলাইন জুয়ার মাধ্যমে কোটি কোটি টাকা দেশের বাহিরে পাঠা‌নোর অভিযোগে ৬ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃতরা হলেন- জামিলুর রশিদ (৩১), সায়মন হোসেন (২৯), মো. রিদোয়ান আহমেদ (২৯), মো. রাকিবুল আলম (২৯), মো. মুনতাকিম আহমেদ (৩৭), ও কায়েস উদ্দিন আহম্মেদ (৩২)।

রোববার (৩০ অক্টোবর) রাতে মহাখালী ও উত্তরা এলাকা থেকে তা‌দের গ্রেপ্তার করা হয়।

সোমবার রাজধানীর কারওয়ানবাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আ‌য়ো‌জিত সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, এ চক্রের ‘মূলহোতা’ উল্কা গেমস লিমিটেডের সিইও জামিলুর রশিদ।

তিনি ব‌লেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা অনলাইন জুয়ার মাধ্যমে বিপুল পরিমান টাকা বিদেশে পাঠানোর বিষয়টি স্বীকার করেছে। উল্কা গেমস লিমিটেডের প্রতিষ্ঠাতা ও সিইও জামিলুর রশিদ। ২০১৭ সালে পাশবর্তী দেশের একটি প্রতিষ্ঠান ‘মুনফ্রগ ল্যাব’ এর সাথে তার পরিচয় হয়। প‌রে ২০১৮ সালে সে ‘মুনফ্রগ ল্যাব’ এর বাংলাদেশের প্রতিনিধি হিসেবে দেড় লা‌খেরও বে‌শি টাকা বেতনে নিযুক্ত হন।

দেশে গেইম ডেভেলপমেন্টের অনুমোদন থাকলেও অনলাইন জুয়া বা ক্যাসিনোর অনুমোদন না থাকায় উল্কা গেমস বিভিন্ন ভুল তথ্য উপস্থাপন করে সংশ্লিষ্ট দপ্তর থে‌কে আইনি বৈধতা প্রাপ্তির ব্যবস্থা করে।

বর্তমানে উল্কা গেমস এর ৪টি একাউন্টে প্রায় ৮০ কোটির অধিক টাকা রয়েছে বলে জানা যায়। এছাড়াও গত দুই বছর তারা ‘মুনফ্রগ ল্যাব’কে ব্যাংকের মাধ্যমে ২৯ কোটি টাকা প্রদান করেছে।

উল্কা গেমস এর মোট ৩৬ জন কর্মকর্তা ও কর্মচারী ছিল জানিয়ে তিনি বলেন, বেতন প্রদানসহ অফিস পরিচালনায় প্রতি মাসে প্রায় ৩০ লাখ টাকা খরচ হত। এছাড়াও কর্মকর্তা ও কর্মচারীদের বাৎসরিক বেতনের ৩০ থেকে ৯০ শতাংশ হারে বোনাস প্রদান করা হত।

তিনি বলেন, প্রতিষ্ঠানটি ব্যাংক একাউন্টের মাধ্যমে দেশের বাহিরে অনলাইন জুয়ার অর্থ পাঠাতো।

 

এ জাতীয় আরও খবর

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪

জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন : রাষ্ট্রপতি

রাঙামাটিতে ইউপিডিএফ কর্মীসহ দু’জনকে গুলি করে হত্যা

ওবায়দুল কাদেরের প্রশ্ন; সাংবাদিকরা বাংলাদেশ ব্যাংকে ঢুকবে কেন

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা