শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম খুব বেশি বাড়েনি: বাণিজ্যমন্ত্রী

news-image

রংপুর প্রতিনিধি : বৈশ্বিক মন্দার কারণে মানুষের কষ্ট বেড়েছে মন্তব্য করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় দেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম খুব বেশি বাড়েনি।

শুক্রবার (২১ অক্টোবর) সকালে রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

বৈশ্বিক মন্দা মোকাবিলায় সরকার প্রস্তুত রয়েছে উল্লেখ করে টিপু মুনশি বলেন, আমাদের কোথাও যেন খাদ্যের সমস্যা না হয়, সেজন্য আমরা প্রস্তুত আছি। দেশে এক ইঞ্চিও জমি যেন খালি পড়ে না থাকে, সে লক্ষ্যে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। দেশে খাদ্য উৎপাদন বৃদ্ধি করে বৈশ্বিক মন্দা মোকবিলা করা হবে। এ ছাড়া যে সব খাতে সরকারি খরচ কমানো যায়, কাটছাঁট করা যায়, সেটিও সরকার করছে। বৈশ্বিক মন্দার কারণে আমাদের সমস্যা হতেই পারে। এই বিপদ সবাই মিলে মোকাবিলা করতে হবে।

এসময় তিনি বলেন, বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করে দেশে ভোজ্যতেলের দাম নির্ধারণ করা হয়। এনিয়ে কারসাজি করা অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে হুঁশিয়ারি দেন মন্ত্রী।

তিনি আরও বলেন, বৈশ্বিক মন্দা মোকাবিলায় বর্তমান সরকার প্রস্তুত রয়েছে। এরই মধ্যে বিভিন্ন সরকারি খরচ কমিয়ে আনাসহ খাদ্য উৎপাদন বাড়ানোর ওপর সরকার বিশেষ গুরুত্ব দিয়েছে।

এ সময় রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, রংপুর মেট্রোপলিটন চেম্বারের সভাপতি রেজাউল ইসলাম মিলনসহ স্থানীয় আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।