শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

উইন্ডিজ-শ্রীলংকা পারেনি, পেরেছে জিম্বাবুয়ে

news-image

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের চলমান অষ্টম আসরের উদ্বোধনী ম্যাচেই অঘটন ঘটায় নামিবিয়া। সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলংকাকে হারিয়ে বিশ্বকে চমকিয়ে দেয় তারা। সোমবার দ্বিতীয় দিনে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বিশ্বকে নিজেদের অবস্থার জানান দেয় স্কটল্যান্ড।

ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলংকা নিজেদের প্রথম ম্যাচে হেরে বিশ্বকাপের মূল পর্বের যোগ্যতা অর্জনে শঙ্কায় পড়ে যায়। তবে সেই যাত্রায় সফল জিম্বাবুয়ে। তারা নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে হারিয়ে বিশ্বকারে সুপার টুয়েলভে খেলার পথে এক পা এগিয়ে থাকল।

সোমবার অস্ট্রেলিয়ার হোবার্টে টস হেরে আগে ব্যাট করতে নেমেই বিপাকে পড়ে যায় জিম্বাবুয়ে। ইনিংসের দ্বিতীয় বলেই আউট হন ওপেনার রাগিস চাকাভা। দলীয় ৩৭ রানে ৩ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে জিম্বাবুয়ে।

সেই অবস্থা থেকে দলকে টেনে খেলায় ফেরান সিকান্দার রাজা। ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে তিনি একাই ব্যতিক্রম ছিলেন। উইকেটের একপ্রান্তে দাঁড়িয়ে রীতিমতো তাণ্ডব চালিয়ে যান রাজা।

ইনিংসের শেষ বলে আউট হওয়ার আগে ৪৮ বলে ৫টি চার আর ৫টি ছক্কার সাহায্যে দলীয় সর্বোচ্চ ৮২ রান করেন সিকান্দার রাজা। তার ঝড়ো ইনিংসের সুবাদে ৭ উইকেটে ১৭৪ রান করে জিম্বাবুয়ে।

টার্গেট তাড়া করতে নেমে জিম্বাবুয়ের বোলারদের তোপের মুখে পড়ে একের পর এক উইকেট হারানো আয়ারল্যান্ড গুটিয়ে যায় ১৪৩/৯ রানে। ৩১ রানের জয় পায় জিম্বাবুয়ে। দলটির হয়ে ব্লেসিং মুজারাবানি ৩ আর রিচার্ড এনগারাভা ও টেন্ডাই চাতারা ২টি করে উইকেট নেন।

এ জাতীয় আরও খবর

সরকার পরিবর্তনে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই : মির্জা ফখরুল

‘বিদেশি ঋণ পরিশোধের অবস্থায় নেই সরকার’

ছোট ভাই শাহাদাতকে ‘কুলাঙ্গার’ বললেন মেয়র কাদের মির্জা

ঋণের সুদ দিতে গিয়ে হিসাব মেলানো কঠিন হচ্ছে, গভর্নরকে জানালেন ব্যবসায়ীরা

তাপপ্রবাহ বাড়ছে, হিট স্ট্রোকে ৩ জনের মৃত্যু

কোপা আমেরিকায় শাকিরার গান ‘পুন্তেরিয়া’

এক অভিযানেই ইসরায়েলের ১২ সেনা নিহত: হামাস

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

সৌদি পৌঁছেছেন ২১ হাজার হজযাত্রী

বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে : আহসান হাবিব

বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার

শেয়ার হস্তান্তরে স্থিতাবস্থা : এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ বন্ধ