রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশ সদস্যদের তালিকা কেন করতে বললেন আমীর খসরু

news-image

নিজস্ব প্রতিবেদক : বিএনপির নেতাকর্মীদের নির্দেশ দিয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ‘অতি উৎসাহী’ পুলিশ সদস্য ও আওয়ামী লীগের ‘সন্ত্রাসী’ নেতাকর্মীদের তালিকা করতে হবে।

আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে চট্টগ্রাম নগর বিএনপির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন নির্দেশনা দেন আমীর খসরু।
আমীর খসরু বলেন, ‘পুলিশ নাকি বিএনপির নেতাকর্মীদের তালিকা করছে। অতি উৎসাহী কিছু পুলিশের সদস্য ও আওয়ামী সন্ত্রাসীদের তালিকা আপনারা তৈরি করেন।’

কিছু সদস্যের কারণে পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে বলেও অভিযোগ তোলেন আমীর খসরু। তিনি র‍্যাবের কিছু সদস্যের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, গতকাল বুধবার চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে বিভাগীয় সমাবেশ আসার পথে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা চালায় আওয়ামী ও যুবলীগের সন্ত্রাসীরা। তাদের সঙ্গে যোগ দিয়েছিল পুলিশের ‘অতি উৎসাহী’ সদস্যরা। সমাবেশের আগের দিন বিএনপি নেতাকর্মীদের বাড়িতে তল্লাশিও চালিয়েছে পুলিশ। গ্রেপ্তার করা হয় প্রায় অর্ধশত নেতাকর্মীকে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির উদ্দিন, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, দলের চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান, নগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেনসহ অনেকে।

এর আগে গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেন, চট্টগ্রামের গণসমাবেশে আসার পথে গতকাল রাত সাড়ে ১১টায় খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার গাড়িটানা এলাকায় আওয়ামী সন্ত্রাসীদের বর্বরোচিত হামলায় ৯ নেতাকর্মী গুরুতর আহত হয়েছে। আহত নেতাকর্মীরা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এ ছাড়া চট্টগ্রাম মহানগরের নেতাকর্মীদের বাসায় বাসায় এবং হোটেলগুলোতে পুলিশ ব্যাপক তল্লাশি চালাচ্ছে। সমাবেশে আসার পথে মিরসরাই সীতাকুন্ডের মাঝামাঝি স্থানে আওয়ামী সন্ত্রাসীদের নিষ্ঠুর হামলায় কবিরহাট পৌর বিএনপির আহ্বায়ক মোস্তাফিজুর রহমান মঞ্জুসহ অনেক নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন।

চট্টগ্রাম মহানগরের চিত্র তুলে ধরে বিএনপির এই নেতা বলেন, গতরাতে চট্টগ্রাম মহানগরের বিভিন্ন জায়গায় আইনশৃঙ্খলা বাহিনী অভিযান চালিয়ে মহানগর বিএনপির সহপ্রচার সম্পাদক মো. শাহজাহান, যুবদল নেতা শাহীন, আকবরশাহ, থানা ছাত্রদল নেতা রেহান উদ্দীন প্রধান, সাদ্দাম হোসেন ও মো. পারভেজকে গ্রেপ্তার করে পুলিশ।

 

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪