শুক্রবার, ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

আমাদের হাঁটু ভাঙেনি, আপনাদের কোমর ভেঙে গেছে: ফখরুল

news-image

নিজস্ব প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি হাটুভাঙা নয়, আন্দোলনে জনসম্পৃক্তা দেখে আওয়ামী লীগেরই কোমড় ভেঙে গেছে। আমাদের যে হাটুভাঙেনি-এটা তো টের পাচ্ছেন।

আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের নেতাদের ওপর হামলার প্রতিবাদে আয়োজিত সমাবেশে তিনি এ সব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এখনো সময় আছে উল্টো-পাল্টা কথা না বলে আপনারা শান্তিতে পদত্যাগ করুন। একটা নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করেন।

বিএনপি হাটুভাঙা বলে লাঠির ওপর ভর করেছে-আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে সমাবেশে মির্জা ফখরুল বলেন, ‘বিএনপি হাটুভাঙা নয়, আন্দোলনে জনসম্পৃক্তা দেখে আওয়ামী লীগেরই কোমড় ভেঙে গেছে। আপনারা জনগণের সঙ্গে নেই, সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছেন। সেজন্য আজকে আপনাদেরকে সেই রাষ্ট্র যন্ত্র ব্যবহার করে ক্ষমতায় টিকতে হচ্ছে।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদল নেতাদের ওপর হামলা নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, ‘ছাত্ররা ফুল ও মিষ্টি নিয়ে গেছে ভিসির সঙ্গে দেখা করতে। আর সেখানে তাদের আপ্যায়ন করা হয়েছে লাঠির মাধ্যমে। এমনভাবে ছেলেদের পিটাইছে, সাপকেও মানুষ এভাবে পিটায় না। আমি নিন্দা জানাচ্ছি ওই ভিসির প্রতি। তিনি সান্ত্বনা দিতে পারতেন, কিন্তু তা করলেন না।’

ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলামের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, রুহুল কবির রিজভী, ফজলুল হক, নাজিম উদ্দিন আলম, খায়রুল কবির, শহীদ উদ্দীন চৌধুরী, এ বি এম মোশাররফ হোসেন, আজিজুল বারী, সুলতান সালাহউদ্দিন, ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ প্রমুখ।